দেশ বিভাগে ফিরে যান

মনোনয়ন জমা দিলেন যশোবন্ত সিনহা, উপস্থিত রাহুল-অভিষেক

June 27, 2022 | < 1 min read

মনোনয়ন জমা দিলেন যশোবন্ত সিনহা, ছবি সৌঃ ANI

আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী দলগুলির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন যশোবন্ত সিনহা। মনোনয়ন জমা দেওয়ার সময় তাঁর সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধী, শরদ পাওয়ার, অখিলেশ যাদব, সীতারাম ইয়েচুরি, ফারুক আবদুল্লা প্রমুখ।

রাষ্ট্রপতি নির্বাচনের আগে বিভিন্ন রাজ্যের সাংসদ ও বিধায়কদের সঙ্গে দেখা করবেন যশোবন্ত। সমর্থন চেয়ে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের দপ্তরে ফোন করেছিলেন তিনি। বিভিন্ন বিজেপি বিরোধী দলের নেতৃত্বকেও চিঠি লিখেছিলেন তিনি।

শুক্রবার ২৪ জুন রাতে বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশোবন্ত সিনহা বিরোধী নেতাদের চিঠি দিয়ে জানিয়েছেন, দেশের সংবিধানের একজন রক্ষাকর্তা হিসেবে সম্পূর্ণ নিরপেক্ষতা বজায় রেখে তিনি কাজ করতে চান। সংবিধানের মূল ধারাকে রক্ষা করাই তাঁর লক্ষ্য।

তিনি চিঠিতে জানিয়েছেন, তিনি বিরোধী নেতাদের আশ্বস্ত করছেন, নির্বাচিত হলে নিরপেক্ষভাবেই তিনি সংবিধানের মূল ভাবনাকে রক্ষা করবেন। গণতন্ত্র এবং ধর্মনিরপেক্ষতার আলোকে স্তিমিত হতে দেব না, বলেও ওই চিঠিতে জানিয়েছেন বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশোবন্ত সিনহা।

উল্লেখযোগ্যভাবে, রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের প্রার্থী যশোবন্ত সিনহাকে সমর্থন জানিয়েছে কে চন্দ্রশেখর রাওয়ের দল তেলাঙ্গনা রাষ্ট্রীয় সমিতি (টিআরএস)। মনোনয়ন-জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন মন্ত্রী কে টি রামা রাও।

TwitterFacebookWhatsAppEmailShare

#President election, #India, #Rahul Gandhi, #abhishek banerjee, #sitaram yechury, #Yashwant Sinha

আরো দেখুন