রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্য বিজেপির মহিলা মোর্চায় কোন্দল, সভানেত্রীর অপসারণে দাবিতে সরব সাধারণ সম্পাদিকা

July 3, 2022 | 2 min read

ছবি সৌজন্যেঃ CB news

কিছুতেই যেন বঙ্গ বিজেপির কোন্দল মিটছে না, এবার গুঁতোগুঁতি শুরু হল মহিলা মোর্চায়। রাজ্যে বিজেপির মহিলা মোর্চার সভানেত্রীসহ কয়েকজন নেত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন মহিলা মোর্চার সাধারণ সম্পাদিকা। তাদের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে ভুয়ো তথ্য রটানো, ব্যক্তিগত বিষয়ে দলীয় হোয়াটসঅ্যাপে আলোচনা, কুৎসা ছড়ানো ও হেনস্তার অভিযোগ করছেন মহিলা মোর্চার সাধারণ সম্পাদিকা।

এই সমস্যার কিনারা এবং মহিলা মোর্চার সভানেত্রীর পদ থেকে অবিলম্বে তনুজা চক্রবর্তীকে সরানোর দাবি জানিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠির মধ্যামে অভিযোগ জানালেন অদিতি মৈত্র। এতে কাজ না হলে, অন্যথায় আইনি পদক্ষেপের নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন অভিযোগকারিণী।

দীর্ঘদিন যাবৎ তনুজা চক্রবর্তীসহ বিজেপির মহিলা মোর্চার কয়েকজন নেত্রীর সঙ্গে অভিযোগকারী অদিতি মৈত্রের নানান সমস্যা ও সংঘাত চলছিল। চলতি বছর ১৯ এপ্রিল একই বিষয়ে বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিয়েছিলেন রাজ্যের মহিলা মোর্চার সাধারণ সম্পাদিকা। সভানেত্রী তনুজা চক্রবর্তীর বিরুদ্ধে মানসিক প্রতারণার অভিযোগ এনে বিচারের দাবি জানিয়েছিলেন অদিতি। সেই সময়ে রাজ্য বিজেপির তরফে গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হলেও কোন পদক্ষেপই নেয়নি রাজ্যের নেতারা। আবারও তনুজা চক্রবর্তীর বিরুদ্ধে একাধিক অভিযোগ এনে, ফের সুকান্তকে চিঠি দিলেন অদিতি।​​

দ্বিতীয় চিঠি অর্থাৎ সাম্প্রতিককালে লেখা এই চিঠিতে অদিতি অভিযোগ করছেন, তনুজা চক্রবর্তীসহ কয়েকজন ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার এবং, সামাজিক মাধ্যমে অদিতির ব্যক্তিগত জীবন, পরিবার সম্পর্কে কুৎসামূলক প্রচার করেছেন। তার সম্মানহানির চেষ্টা চালাচ্ছেন। অদিতির অভিযোগ, সংগঠনের কাজ থেকে তারা ইচ্ছে অদিতিকে দূরে সরিয়ে দিয়েছিল। এবার তার সম্মানহানির চেষ্টা করা হচ্ছে।

অদিতি জানাচ্ছেন, তার পক্ষে এভাবে কাজ করে যাওয়া অসম্ভব। এবার তিনি ও তার পরিবার তনুজা চক্রবর্তীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করার পরিকল্পনা করছেন। তনুজা ও তাঁর স্বামীর বিরুদ্ধে একাধিক ব্যক্তিকে প্রতারণার অভিযোগ আনছেন অদিতি। তনুজাকে রাজ্য মহিলা মোর্চার পদ থেকে অপসারিত করার দাবিতেও সরব হয়েছেন অদিতি। রাজ্য বিজেপি যাতে অবিলম্বে তনুজার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে, তাই বারবার দরবার করছেন অদিতি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Aditi Maitra, #Tanuja Chakraborty, #bjp, #BJP Mahila Morcha

আরো দেখুন