রাজ্য বিভাগে ফিরে যান

এবার তথ্যচিত্রে একুশে জুলাই, ছবি তৈরির দায়িত্বে তৃণমূলেরই এক বিধায়ক

July 3, 2022 | < 1 min read

এবার একুশে জুলাই নিয়ে তৈরি হচ্ছে তথ্যচিত্র। জানা গিয়েছে, একুশে জুলাইয়ের ঘটনা নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের এক বিধায়ককে এই তথ্যচিত্র নির্মাণের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, প্রতি বছর ২১শে জুলাইয়ে শহীদদের স্মরণ করে তৃণমূল কংগ্রেস। ১৯৯৩ সালের ওইদিনে সচিত্র পরিচয়পত্রের দাবিতে মহাকরণ অভিযানের ডাক দেয় কংগ্রেস। ২১ জুলাই মহাকরণ অভিযানে যুব কংগ্রেসের নেতৃত্বে ছিলেন তৎকালীন যুব কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অভিযানে পুলিশের গুলিতে মৃত্যু হয়েছিল ১৩ যুব কংগ্রেস কর্মীরা। এই রক্তক্ষয়ী আন্দোলন ও সংগ্রামকে স্মরণ করতেই দলীয় তরফে তৃণমূল কংগ্রেস বিধায়ক পার্থ ভৌমিককে একটি তথ্যচিত্র বানানোর নির্দেশ দিয়েছে।

নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক নিজে নাট্যপরিচালক এবং মঞ্চে তাকে অভিনয় করতেও দেখা গিয়েছে। হালে টিনের তলোয়ার নাটকেও অভিনয় করেছেন বিধায়ক। তার ছবি তৈরির অভিজ্ঞতাও রয়েছে। ফলে সঙ্গত কারণেই তাকেই দায়িত্ব দিয়েছে তৃণমূল। একুশে জুলাইয়ের ঘটনাকে উপজীব্য করে তৈরি হতে চলা তথ্যচিত্রটি তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৈরি হচ্ছে বলেই খবর। দলের সর্বশেষ সাংগঠনিক বৈঠকে একুশে জুলাই নিয়ে তথ্যচিত্র তৈরির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পার্থ ভৌমিক কাজ শুরু করে দিয়েছেন বলেও খবর।​

প্রসঙ্গত, চলতি বছর করোনা কাঁটা পেরিয়ে ফের ধর্মতলায় ফিরতে চলেছে একুশে জুলাইয়ের শহীদ স্মরণ সভা। জোর কদমে চলছে শহিদ দিবসের আয়োজনের প্রস্তুতি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Trinamool Congress, #Partha Bhowmik, #21 July, #tmc, #martyrs day, #Shahid Dibas

আরো দেখুন