দেশ বিভাগে ফিরে যান

গণ ‘Sick Leave’ ইন্ডিগোতে! দেরিতে চলল বেশিরভাগ ফ্লাইট, নেপথ্য কারণ শুনলে চমকে উঠবেন

July 4, 2022 | < 1 min read

রবিবার এক বিরল ঘটনার সাক্ষী থাকল দেশ। সময়ে বিমান চালনার জন্য সুনাম যে সংস্থার, সেই ইন্ডিগোর অধিকাংশ ফ্লাইট সারাদিন চলল দেরিতে। কারণ, ক্রিউয়ের বেশিরভাগ সদস্য ছুটিতে। কারণ, অসুস্থতা! গণ ‘Sick Leave’ এর কারণে ব্যাহত হল পরিষেবা। এত সংখ্যক বিমানের কেন দেরি হয়েছে? তা নিয়ে ইন্ডিগোর রিপোর্ট তলব করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)।

সাধারণত, দিনে প্রায় ১,৬০০ টি বিমান চালায় ইন্ডিগো। কিন্তু কর্মী সংকটের কারণে মাত্র ৭২৮ টির মতো বিমান সময় চালাতে পেরেছে। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, শনিবার ইন্ডিগোর ৪৫.৫ শতাংশ বিমান সঠিক সময় যাত্রা শুরু করেছে। রবিবারও বিমান পরিষেবা স্বাভাবিক হয়নি। সোশ্যাল মিডিয়ায় অনেকে সেই অভিযোগও করেছেন। উগরে দিয়েছেন ক্ষোভ।

সূত্রের খবর, ইন্ডিগো ক্রিউয়ের এই গণ অসুস্থতার কারণ আসলে এয়ার ইন্ডিয়া। নতুন নিয়োগের জন্য টাটা গ্রুপের এয়ার ইন্ডিয়া এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস শনিবার ওয়াক-ইন-ইন্টারভিউ আয়োজিত করেছিল। তাতেই অংশ নিতে ইন্ডিগো কর্মীদের একাংশ ‘সিক লিভ’ নিয়ে ইন্টারভিউ দিতে গিয়েছিলেন। করোনা অতিমারীর সময় থেকে বেতন হ্রাসের কারণে কর্মীদের মধ্যে পুঞ্জীভূত হয়েছিল ক্ষোভ। তাই, অন্যত্র চাকরির সুযোগ কেউ হাতছাড়া করতে চাননি।

TwitterFacebookWhatsAppEmailShare

#flights, #IndiGo, #Sick leave application

আরো দেখুন