দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

দুয়ারে সরকারের আদলে ‘গাঁয়ে বিধায়ক’ – নজির বাঘমুন্ডির বিধায়কের

July 4, 2022 | < 1 min read

গত বছরের বিধানসভা ভোটের আগে দুয়ারে সরকার প্রকল্পের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা ইতিমধ্যেই সুপার ডুপার হিট। ভোটবাক্সে এর সুফল পেয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল। এবার তার আদলেই তৈরি হল ‘গাঁয়ে বিধায়ক’ কর্মসূচি। যা শুরু করলেন পুরুলিয়ার বাঘমুন্ডির তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতো। সরাসরি গ্রামে গিয়ে গ্রামবাসীর সমস্যা শুনতে রবিবার থেকে এই কর্মসূচি চালু করলেন তিনি।

রবিবার পুরুলিয়ার বাগমুন্ডির বুকাডি গ্রাম থেকে এই কর্মসূচির সূচনা করেন সুশান্ত। এলাকাবাসীর সমস্যা শুনে তা লিপিবদ্ধ করে রাখার পাশাপাশি গ্রাম থেকেই একাধিক প্রশাসনিক আধিকারিককে ফোন করে সমস্যা সমাধানের চেষ্টা করেন বিধায়ক। আগামী দিনে বাঘমুন্ডি বিধানসভার প্রতিটি গ্রাম পঞ্চায়েতে এই ধরনের কর্মসূচি করা হবে বলেও জানান তিনি। সুশান্ত বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের একেবারে কাছে থাকার কথা বলছেন। সেই কথার সূত্র ধরেই এই কর্মসূচি শুরু করলাম। বিভিন্ন গ্রামে এভাবে গিয়ে মানুষের সমস্যার সাধ্যমত সমাধান করার চেষ্টা করব।’

তিনি আরও বলেন, ‘বাঘমুন্ডি বিধানসভায় মানুষ কীভাবে রয়েছেন তা দেখার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গাঁয়ে বিধায়ক নাম দিয়ে এই কাজ শুরু করলাম আমি নিজে। মাননীয়া মুখ্যমন্ত্রী বিভিন্ন প্রশাসনিক সভা থেকে প্রত্যেকবার বলেছেন গ্রামে গিয়ে মানুষের সুযোগ সুবিধা নিজে গিয়ে জেনে আসার জন্য। মুখ্যমন্ত্রী যেভাবে মানুষের পাশে থেকে যেভাবে সহযোগিতা করার চেষ্টা করেন। আমরাও তাঁর সৈনিক হিসাবে সেই কাজের চেষ্টা করছি।’ অন্যদিকে, বিধায়ককে হাতের কাছে পেয়ে খুশী এলাকার বাসিন্দারাও। পাশাপাশি এই পরিষেবার কথা জানার পর তাঁরাও যথেষ্ঠ আশাবাদী।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Purulia, #tmc, #Duare Sarkar, #Baghmundi Assembly

আরো দেখুন