রাজ্য বিভাগে ফিরে যান

রাজভবনে ভিনরাজ্যের বাসিন্দারা কীভাবে চাকরি পেলেন, প্রশ্ন তুললেন বিধানসভার স্পিকার

July 7, 2022 | < 1 min read

রাজভবনে ভিনরাজ্যের বাসিন্দারা কীভাবে কতজন চাকরি পেলেন তা নিয়ে প্রশ্ন তুললেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

বিধানসভায় নানা ইস্যুতে স্পিকারের আইনি জবাবে নাস্তানাবুদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী স্পিকারের বিরদ্ধে বিধানসভায় বেআইনি নিয়োগে মদত দেওয়ার অভিযোগ আনেন। শুভেন্দু বলেন, বিধানসভায় গ্রুপ-ডি কর্মী হিসাবে তৃণমূলের ক্যাডারদের ‘ওয়াচম্যান’ পদে নিয়োগ করা হয়েছে। এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনার লোকও আছে।

বিরোধী দলনেতার এমন অভিযোগ উড়িয়ে দিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘অর্থহীন বাজে অভিযোগ। বিধানসভায় গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগ আইন মেনে হয়। প্রতিটি নিয়োগের আগে খুঁটিয়ে পুলিশ ভেরিফিকেশন হয়, মেডিক্যাল ট্যাস্ট হয়। জাল না আসল মার্কশিট তা খতিয়ে দেখে পুলিশ রিপোর্ট জমা পড়ার পরেই বিধানসভার বিশেষজ্ঞ কমিটি নিয়োগের সুপারিশ করে।’’ স্পিকার আরও বলেন, বিধানসভায় বিরোধী দলনেতাদের সহকারীদেরও সরকারি পদে একই পদ্ধতিতে এযাবৎকাল নিয়োগ করা হয়েছে। একবছর সময় অতিক্রান্ত হওয়ায় এবার বর্তমান বিরোধী দলনেতার ‘অ্যাটেনডেন্ট’কেও একইভাবে পুলিশ ভেরিফিকেশন ও মেডিক্যাল পরীক্ষার পর নিয়োগ করা হবে।

এই প্রসঙ্গেই বুধবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নাম না করে বিরোধী দলনেতাকে নিশানা করে স্পিকার বলেন, ‘‘গত ক’বছরে রাজভবনে কত লোক, কোথা থেকে এসে চাকরি করছেন, কীভাবে নিয়োগ হয়েছে তা নিয়ে একটু খবরাখবর নিন।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Raj Bhavan, #Biman Banerjee, #Jagdeep Dhankhar

আরো দেখুন