দেশ বিভাগে ফিরে যান

গুরুতর অসুস্থ লালুপ্রসাদকে দেখতে নীতীশ, তৈরি হচ্ছে নতুন রাজনৈতিক সমীকরণ?

July 7, 2022 | < 1 min read

বুধবার গুরুতর অসুস্থ অবস্থায় আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে দিল্লি নিয়ে যাওয়া হয়েছে। রবিবার পাটনার সার্কুলার রোডের বাড়িতে পড়ে গিয়ে ডান কাঁধের হাড় ভাঙে বর্ষীয়ান এই নেতার। এছাড়াও দীর্ঘদিন ধরে কিডনির সস্যায়, নিউমোনিয়ায়ও ভুগছিলেন তিনি।

মঙ্গলবার রাতে আরজেডি’র তরফে এক বিবৃতিতে জানানো হয়েছিল, বেশ কিছু জটিলতা থাকলেও প্রবীণ এই নেতার শারীরিক অবস্থা স্থিতিশীলই রয়েছে।

বুধবার দিল্লিতে উড়িয়ে যাওয়ার আগেই প্রবীণ এই রাজনীতিবিদের সঙ্গে দেখা করতে আসেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। হাসপাতালে লালুপ্রসাদের সঙ্গে দেখা করে বেরিয়ে নীতীশ কুমার জানান, ‘‘হাসপাতালে ভরতি হওয়ার সময় যা পরিস্থিতি, তার থেকে ভাল আছেন লালু। আমি ওর দ্রুত আরোগ্য কামনা করছি।’’

বরাবর রাজনীতির দুই মেরুতে অবস্থান করেছেন বিহারের এই দুই রাজনীতিবিদ। ফলে লালুপ্রসাদকে দেখতে নীতীশের হাসপাতালে যাওয়াকে নিছকই কেবল সৌজন্য বলে দেখছেন না রাজনৈতিক বিশেষজ্ঞরা। অনেকেই মনে করছেন এই অবস্থায় যাদব পরিবারের পাশে থেকে ভবিষ্যতের জন্য একটিা প্রেক্ষাপট তৈরি করে রাখলেন নীতীশ। মাঝেমধ্যেই জোট শরিক এনডিএ-র বিরুদ্ধে সুর চড়াতে দেখা গেছে নীতীশকে। ফলে আগামী দিনে এনডিএ ছেড়ে বেড়িয়ে লালুর আরজেডি’র সঙ্গে নীতীশের জেডিউ’র মধ্যে যে কোনও জোট তৈরি হবে না, তা হলফ করে কিন্তু কেউ বলছেন না। ফলে একটা জল্পনা থেকেই যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bihar, #Nitish Kumar, #Health Update, #Laloo Prasad Yadav

আরো দেখুন