দেশ বিভাগে ফিরে যান

উদয়পুরের পর অমরাবতীর রসায়নবিদ খুনের ঘটনায়ও বিজেপি যোগ!

July 8, 2022 | < 1 min read

অমরাবতীর রসায়নবিদ খুনের ঘটনার মূলচক্রী বিজেপি ঘনিষ্ঠ নির্দল সাংসদ-বিধায়ক দম্পতি রবি রানা ও নবনীতা রানা, ছবি সৌজন্যেঃ PTI

অমরাবতীর রসায়নবিদ উমেশ প্রহ্লাদ রাও কোলহের খুনের সঙ্গে বিজেপি’র যোগসূত্র খুঁজে পাওয়া যাচ্ছে! কোলহ খুনের মূলচক্রী ইরফান খানের সঙ্গে নাম জড়াল বিজেপি ঘনিষ্ঠ নির্দল সাংসদ-বিধায়ক দম্পতি রবি রানা ও নবনীতা রানার।

নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় ২১ জুন অমরাবতীতে কুপিয়ে খুন করা হয় ৫৪ বছর বয়সী রসায়নবিদ উমেশ প্রহ্লাদ রাও কোলহেকে। এই খুনের ঘটনায় নাম উঠে এসেছে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান চালানো ৩২ বছরের ইরফান খানের নাম। ঘটনার তদন্তের দায়িত্ব নিয়ে এখনও পর্যন্ত ছ’জনকে গ্রেপ্তার করেছে এনআইএ।

তদন্ত করতে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। খুনের ঘটনায় মূলচক্রী বলে চিহ্নিত ইরফান খান ২০১৯ সালের লোকসভা ও বিধানসভা নির্বাচনে রানা দম্পতির যুবা স্বাভিমান পার্টির হয়ে ফেসবুকে প্রচার চালিয়েছিলেন। শুধু তাই নয়, বাড়ি বাড়ি গিয়ে নবনীতা রানার জন্য ভোটও চেয়েছিলেন। এই তথ্য সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

এর আগে রাজস্থানের উদয়পুরের মুণ্ডুচ্ছেদের ঘটনায় গ্রেফতার হওয়া রিয়াজ আখতারি এবং গউস-এর সঙ্গে বিজেপি’র সম্পর্কের কথা সামনে আনে সর্বভারতীয় একটি সংবাদমাধ্যম।

ওই সংবাদমাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা যায়, রিয়াজকে মালা পরাচ্ছেন ইরশাদ চেনওয়ালা নামের এক বিজেপি নেতা। দলের সংখ্যালঘু সেলের নেতৃত্বের সঙ্গে রিয়াজের একাধিক ছবি ঘোরাফেরা করে সোশ্যাল মিডিয়াতে।

এরপর থেকেই সুর চড়াতে শুরু করে বিরোধীরা। দাবি করা হয়, রিয়াজ একজন বিজেপি কর্মী। সেই কারণেই বিজেপি’র একাধিক নেতৃত্বের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা। উদয়পুরের ঘটনার সঙ্গে বিজেপি’র যোগেরও দাবি করা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ravi Rana, #bjp, #Amravati Chemist's Murder, #Navneet Rana

আরো দেখুন