দেশ বিভাগে ফিরে যান

বৃষ্টিতে বেহাল কেরল, গোয়া এবং কর্ণাটক – বিপর্যস্ত জন-জীবন

July 8, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: Hindustan Times

এক নাগাড়ে বৃষ্টিতে কেরল, গোয়া এবং কর্নাটকের অবস্থা বেহাল। ইতিমধ্যেই তিন রাজ্যের একাধিক জায়গায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এর আগেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল আবহাওয়া দপ্তর। পূর্বাভাস মতোই বুধবার ৬ জুলাই থেকে থেকে তিন রাজ্যে এক টানা বৃষ্টি হয়েই চলেছে।

মাত্রাতিরিক্ত বৃষ্টির জেরে কর্নাটকের উদুপিসহ বেশ কয়েকটি জেলায় স্কুল কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। একাধিক ঘরবাড়িও বৃষ্টি কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। পর্যটকদেরও সতর্ক করেছে হাওয়া অফিস। মৎস্যজীবীদের ক্ষেত্রে সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃষ্টিতে বিপর্যস্ত উত্তর কেরলের জনজীবন, ইতিমধ্যেই কসারগড় জেলার একাধিক জায়গায় রাস্তা অবধি জল উঠে গিয়েছে। জমা জলের মধ্যে দিয়েই জলযন্ত্রনা পেরিয়ে, সাধারণ মানুষকে যাতায়াত করতে হচ্ছে। কান্নুরে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার দাপটে অজস্র বাড়িঘর ভেঙে গিয়েছে। নদীর জলস্তর বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। উদ্ধারকার্যে ইতিমধ্যেই নেমে পড়েছে বিপর্যয় মোকিবিলা বাহিনী।

​বৃষ্টিতে সাগরপাড়ের রাজ্য গোয়াও বিপর্যস্ত। শুক্রবার ৮ জুলাই রাজ্যের একাধিক জায়গায় লাল সতর্কতা জারি করা হয়েছে। সেই সঙ্গে অনির্দিষ্ট কালের জন্যে স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে গোয়া প্রশাসনের। প্রয়োজন ছাড়া রাজ্যবাসীকে বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে। উত্তর ও দক্ষিণ গোয়ার জেলাগুলির পরিস্থিতি খুবই খারাপ।

TwitterFacebookWhatsAppEmailShare

#kerala, #Karnataka, #Goa, #rainfall

আরো দেখুন