রাজ্য বিভাগে ফিরে যান

দায়সারা আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে? মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠান বয়কট তৃণমূলের

July 11, 2022 | 2 min read

রবিবার পর্যন্ত খবর ছিল ইস্ট ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানাবে রেল। সেই সঙ্গে ওই এলাকার সাংসদ ও বিধায়কদেরও আমন্ত্রণ জানানো হবে। সেই পর্যায়ে নাকি মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবনে পৌঁছয় মেট্রো রেলের অনুষ্ঠানের আমন্ত্রণপত্র। কিন্তু দায়সারা গোছের আমন্ত্রণের প্রতিবাদে সোমবার উদ্বোধনী অনুষ্ঠানে যাচ্ছেন না রাজ্যের কোনও মন্ত্রী এবং শাসকদলের সাংসদ, বিধায়করা।

রবিবারের শেষ বেলায়, অনুষ্ঠানের মাত্র ২৪ ঘণ্টা আগে, মেট্রোর পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র তথা পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম, মন্ত্রী অরূপ রায়, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও প্রসূন বন্দ্যোপাধ্যায়, বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়, পরেশ পাল, স্বর্ণকমল সাহাদের বাড়ির ঠিকানায় আমন্ত্রনের চিঠি পৌঁছে দেওয়া হয়।

প্রসঙ্গত, আমন্ত্রণ পেলেও মুখ্যমন্ত্রী মেট্রোর অনুষ্ঠানে যাবেন না। তিনি দুপুরের বিমানে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা হচ্ছেন। যে কোনো রাজ্যের মুখ্যমন্ত্রীর কর্মসূচি অনেক আগে থেকে ঠিক করা থাকে। পাহাড়ের সফরও সেই মতোই আগে থেকে ঠিক করা। এসব জেনেও হঠাৎ করে মমতার সফরের দিনই উদ্বোধনের দিন হিসেবে চিহ্নিত করা হয়েছে মেট্রো প্রশাসনের পক্ষ থেকে। তাই সব দিক থেকেই মমতাকে বাদ দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান করা অনেকটা উদ্দেশ্যপ্রণোদিত বলেই ভাবা হচ্ছে রাজনৈতিক মহলে।

রবিবার এই মেট্রো প্রকল্পের উদ্বোধন করতে কলকাতায় এসে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সোমবার হাওড়া স্টেশন থেকে ভার্চুয়াল মাধ্য়মে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো প্রকল্পের সূচনা করবেন তিনি। রেলমন্ত্রীর বদলে নারী ও শিশুকল্যাণ এবং সংখ্যালঘু দপ্তরের মন্ত্রী কেন রেলের এই প্রকল্প উদ্বোধন করছেন, সেই নিয়েও নানা মহলে কথা উঠেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #East West Metro Project, #Kolkata East West Metro

আরো দেখুন