কলকাতা বিভাগে ফিরে যান

শিয়ালদহ মেট্রো স্টেশন পরিদর্শনে মাস্কহীন স্মৃতি, করোনাবিধি ভাঙার অভিযোগ

July 11, 2022 | < 1 min read

শিয়ালদহ মেট্রো স্টেশন পরিদর্শনের সময় করনাবিধি ভেঙেছেন স্বয়ং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি! সোমবার বিকেল সাড়ে চারটের কিছু পরে শিয়ালদহ মেট্রো স্টেশন পরিদর্শনে আসেন কেন্দ্রীয় নারী ও শিশু সমাজকল্যাণ মন্ত্রী। সেখানে তিনি বেশ কিছুক্ষণ কাটান। স্টেশন চত্বর ঘুরে দেখার পাশাপাশি মেট্রোর একটি এসি রেকেও ওঠেন তিনি। মেট্রো চড়ে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যা‍ওয়ার কর্মসুচি থাকলেও, অতিরিক্ত ভিড়ের কারণে নিজের সেই কর্মসুচি বাতিল করেন স্মৃতি।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ, মেট্রো স্টেশন পরিদর্শনের সময় করোনাবিধি ভেঙেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তৃণমূলের অভিযোগ, মেট্রো স্টেশন পরিদর্শনের সময় করোনাবিধি ভেঙেছেন কেন্দ্রীয় মন্ত্রী। শুধু তিনিই নন, তাঁর সঙ্গে থাকা রেলের আধিকারিক এবং কর্মীদের বিরুদ্ধেও একই অভিযোগ উঠছে। তাঁরা কেউই মাস্ক পড়েন নি।

প্রতিদিনই রাজ্যে কোভিড সংক্রমণের হার বাড়ছে। যা নিয়ে চিন্তিত চিকিৎসক মহল থেকে রাজ্য প্রশাসন। এই পরিস্থিতিতে একজন কেন্দ্রীয় মন্ত্রী কীভাবে এতটা দায়িত্বজ্ঞানহীন হতে পারেন, তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস।

তৃণমূলের চিকিৎসক বিধায়ক সদীপ্ত রায় বলেন, ‘‘করোনার গ্রাফ এ রাজ্যে আবার ঊর্ধমুখী। সংক্রমণের এই গতিকে চতুর্থ ঢেউ বলা না গেলেও এর থেকে সবাইকে সচেতন থাকতে হবে। এমন পরিস্থিতিতে একজন কেন্দ্রীয় মন্ত্রী এবং দেশের একটি গুরুত্বপূর্ণ মন্ত্রকের কর্মীরা কিভাবে দায়িত্বজ্ঞানহীন আচরণ করতে পারেন?’’ তিনি আরও বলেন, ‘‘কেন্দ্রীয় মন্ত্রী যদি করোনা সংক্রমণের পরিস্থিতিতে বিধি উলঙ্ঘন করেন এবং মুখে মাস্ক ছাড়া জনবহুল এলাকায় ঘুরে বেড়ান, তা কখনওই ঠিক কাজ হতে পারে না। ওঁর উচিত ছিল করোনাবিধি মেনে শিয়ালদহ মেট্রো স্টেশন পরিদর্শন করা। উনি যা করেছেন তা কোনও দায়িত্বশীল জনপ্রতিধির পরিচয় হতে পারে না।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#covid 19, #Smriti Irani, #Kolkata East West Metro

আরো দেখুন