উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ভানুভক্ত কোনও বিভেদ করতেন না, দার্জিলিংয়ের অনুষ্ঠানে বললেন মুখ্যমন্ত্রী

July 13, 2022 | < 1 min read

নপালি কবি ভানুভক্তের জন্মদিনে বুধবার দার্জিলিংয়ের ম্যালে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত থেকে ভানুভক্তকে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবি ভানুভক্তের মূর্তিতে মাল্যদান করে এবং ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, নেপালি ভাষা সাবলীলভাবে বলতে না পারলেও বুঝতে অসুবিধা হয় না তাঁর। মুখ্যমন্ত্রী বলেন ভানুভক্তের লেখা কবিতা মন ছুঁয়ে তাঁর। দার্জিলিংয়ের পাশাপাশি বুধবার কলকাতাতেও ভানুভক্তের জন্মদিনে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, ‘‘ভানুভক্ত বিভেদ করতেন না। আমরাও সবসময় একই কথা বলি। বিভেদ দূর করতে হবে। মাটিতে কাজ করতে করতে নেতার জন্ম হয়।’’

জিটিএ’র শপথ অনুষ্ঠানে যোগ দিতে গত সোমবার দার্জিলিংয়ে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার শপথ অনুষ্ঠানে অংশ নেন তিনি। বুধবার ভানুভক্তের জন্মদিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে দার্জিলিং পাহাড়ি রাস্তায় প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন মুখ্যমন্ত্রী। স্থানীয়দের সঙ্গে কথা বলেন। তারপর এলাকার একটি সবজি বাজারে ঢুকে পড়েন মুখ্যমন্ত্রী। কথা বলেন বিক্রেতাদের সঙ্গে। সবজির দরদাম করতে দেখা যায় তাঁকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bhanubhakta Acharya, #North Bengal, #Mamata Banerjee

আরো দেখুন