আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

গণবিক্ষোভে উত্তাল কলম্বো, ‘মিস্টার বিনের সঙ্গে দেশের রাষ্ট্রপ্রধানের তুলনা জয়সূর্যর

July 13, 2022 | < 1 min read

দেশবাসীর সঙ্গে বিক্ষোভে সামিল হোতে রাস্তায় নেমেছিলেন আগেই। এবার টুইটারে নিজের দেশের প্রধানমন্ত্রী এবং আপাত তদারকি প্রেসিডেন্ট রনিল বিক্রমসিঙ্ঘের কড়া সমালোচনা করলেন শ্রীলঙ্কা দলের তারকা সদস্য সনৎ জয়সূর্য। বুধবার শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারির পর জয়সূর্য টুইটারে লেখেন, ‘মনে হচ্ছে মিস্টার বিনকে ক্রিকেট দলে নেওয়া হয়েছে। অথচ তিনি ক্রিকেটার নন। অভিনেতা। সেই কারণে নির্বাচকরা তাঁকে দল থেকে ছেঁটে ফেলেছিলেন। শুধু তাই নয়। আম্পায়ার আউট দেওয়ার পরেও ক্রিজ ছেড়ে কিছুতেই বেরোতে চাইছেন না। খেলে যেতে চাইছেন। সব খেলা এবার শেষ। ক্রিকেট শেষ হওয়ার পর ব্যাটারের ব্যাট করার কোনও নিয়ম নেই। এ বার সসম্মানে বিদায় নিন’।

প্রসঙ্গত ‘মিস্টার বিন’ ব্রিটেনের এক কমিক চরিত্র। শুধু ব্রিটেন নয়, গোটা বিশ্বেই এই কমিক চরিত্র খুব জনপ্রিয়। মিস্টার বিন না বুঝেই মজার মজার কাণ্ডকারখানা এবং বোকার মতো বিভিন্ন কাজ করে বসেন। যা দেখে হেসে কুটিপাটি হন দর্শকরা।

জয়সূর্য ‍এই আইকনিক মজাদার চরিত্রের সঙ্গে তাঁর নিজের দেশের রাষ্ট্রনায়কের তুলনা করে বোঝাতে চেয়েছেন, বিক্রমসিঙ্ঘে না বুঝেই অনেক কাজ করছেন। যার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে। তিনি বোঝাতে চেয়েছেন, দেশের মানুষ বিক্রমসিঙ্ঘেকে চাইছেন না। কিন্তু তিনি জোর করে ক্ষমতা ধরে রেখেছেন। যার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে।

আর্থিক সংকটের জেরে টালমাটাল অবস্থা। গণবিক্ষোভে উত্তাল কলম্বো। রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন হাজার হাজার মানুষ। বুধবারই জারি হয়েছে জরুরি অবস্থা।

TwitterFacebookWhatsAppEmailShare

#srilanka, #Ranil Wickremesinghe, #Sanath Jayasuriya

আরো দেখুন