খেলা বিভাগে ফিরে যান

টেনিস ছাড়ার ইঙ্গিত দিলেন কিংবদন্তি রজার?

July 14, 2022 | < 1 min read

গত সপ্তাহে উইম্বলডন টেনিসের মঞ্চে সেন্টার কোর্টের শতবর্ষের অনুষ্ঠানে টেনিস তারকা রজার ফেডেরার ছিলেন আকর্ষণের কেন্দ্রবিন্দু। তিনি জানিয়েছিলেন, টেনিস কোর্টে আবার ফিরতে তিনি প্রস্তুত। কিন্তু সপ্তাহ ঘুরতে না ঘুরতেই বিশ্বজুড়ে ফ্যানদের উৎকণ্ঠা বাড়িয়ে দিলেন তিনি। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে টেনিস কিংবদন্তি টেনিস ছাড়ার ইঙ্গিত দিয়ে বসলেন।

হাঁটুর চোটের কারণে প্রায় এক বছর ফেডেরার কোর্টের বাইরে। গত ২৫ বছরে এই প্রথমবার তাঁর নামও নেই এটিপি ক্রমতালিকায়। জীবনটাই যেন সম্পূর্ণ বদলে গিয়েছে টেনিস কিংবদন্তির। নেদারল্যান্ডসের এক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বাড়ির পরিবেশ এখন তাঁর কাছে অনেক বেশি উপভোগ্য। পেশাদার টেনিসের ঠাসা সূচি তাঁর কাছে অনেক সময় এখন বোঝা বলে মনে হচ্ছে।

ঠিক কী বলেছেন তিনি? ফেদেরার বলেন, ‘‘এই মুহূর্তে আমি ও আমার পরিবার ভ্রমণের অভাব অনুভব করছি। তার সঙ্গে টেনিসের অভাবও উপলব্ধি করছি। তবে বাড়ির এই জীবনও এখন বেশ উপভোগ্য হয়ে উঠেছে আমার কাছে।’’ পাশাপাশি তিনি আরও যোগ করেছেন, ‘‘টেনিসের ঠাসা ক্রীড়াসূচি অনেক সময় বোঝা হয়ে ওঠে। বিশেষ করে আমার সন্তানদের জন্য, যখন ওদের জন্য সব কিছুর ব্যবস্থা করতে হয়। তাই সেই জায়গা থেকে দেখলে টেনিসের জন্য সারা বিশ্বে ঘোরার ঝক্কি থেকে ছাড় পাওয়াটা এখন বেশ ভালই লাগছে।’’

এরপরই ভক্তদের মনে প্রশ্ন জেগেছে, তা হলে কি তিনি অবসরের কথা ভাবছেন রজার?

TwitterFacebookWhatsAppEmailShare

#roger federer, #Tennis, #Sports, #Retirement

আরো দেখুন