রাজ্য বিভাগে ফিরে যান

মুখ পুড়ল শুভেন্দু-সুকান্তর, বাংলার পঞ্চায়েত ব্যবস্থাকে দরাজ সার্টিফিকেট মোদীর মন্ত্রীর

July 14, 2022 | < 1 min read

ফের বঙ্গ বিজেপির মুখ পুড়ল। বাংলার পঞ্চায়েতকে দরাজ সার্টিফিকেট দিলেন মোদী সরকারের পঞ্চায়েতীরাজ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী মোরেশ্বর পাটিল। ১৩ জুলাই দক্ষিণ কলকাতায় বিজেপির বুথস্তরের সংগঠনের হালহকিকত রাজ্যে এসেছেন কপিল মোরেশ্বর পাটিল। সেখানেই রাজ্যের পঞ্চায়েত ব্যবস্থার প্রশংসা করেন মোদী সরকারের মন্ত্রী।

বাংলা এসে মোদী সরকারের মন্ত্রী সাফ জানালেন, রাজ্যের পঞ্চায়েত দুর্নীতি নিয়ে কেউ কোন লিখিত অভিযোগ করেনি। কেন্দ্রের পঞ্চায়েত দপ্তরেও কোন অভিযোগ জমা পড়েনি। মোদী সরকারের এই মন্তব্যে বঙ্গ বিজেপির মুখ পুড়ল। এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষক মহল। এ রাজ্যের পঞ্চায়েত দুর্নীতি নিয়ে বারবার তৃণমূল সরকারকে আক্রমণ করে এসেছে বিজেপি। রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের মতে, বিজেপির অভিযোগ যে আদপে ভিত্তিহীন এবং রাজনৈতিক অপপ্রচার ছড়াতেই তা করা; তা কার্যত প্রমানিত হয়ে গেল।

বলাইবাহুল্য, মন্ত্রীর এহেন মন্তব্যে অস্বস্তিতে বঙ্গ বিজেপি। সুকান্ত-শুভেন্দুদের অভিযোগকে কার্যত নস্যাৎ করে দিয়েছেন কেন্দ্রের মন্ত্রী।

প্রসঙ্গত, মোদী সরকারের বিরুদ্ধে তৃণমূল বারবার বঞ্চনার অভিযোগ করে। ১০০ দিনের কাজ থেকে আবাস যোজনা, সব ক্ষেত্রেই মোদী সরকারের বিমাতৃসুলভ আচরণের শিকার বাংলা। তৃণমূলের দাবিতে কার্যত শিলমোহর দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। বাংলাকে যে ১০০ দিনের কাজের টাকা দেওয়া হচ্ছে না, তাও স্বীকার করেছেন মোদী সরকারের মন্ত্রী কপিল মোরেশ্বর পাটিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Panchayat Department, #Kapil Moreshwar Patil, #West Bengal

আরো দেখুন