বিনোদন বিভাগে ফিরে যান

কলকাতায় ফিরছেন কেকে, গায়কের স্মৃতিচারণায় উদ্বেলিত হবে তিলোত্তমা

July 16, 2022 | < 1 min read

কলকাতায় ফিরছেন কেকে! আবার কৃষ্ণকুমার কুন্নাথের গান ও গল্পে উদ্বেলিত হবে কলকাতা। অনুরাগীরা শুনবেন কেকের গান। আসলে স্রষ্টার তো মৃত্যু হয় না। কেকের অত্যন্ত প্রিয় শহর ছিল কলকাতা। এ শহরকে অজস্র সুখ স্মৃতি দিয়েছেন কেকে। এবার পাল্টা দেওয়ার পালা কলকাতার।

প্রয়াত শিল্পীর পরিবারেরও ইচ্ছে কেকে আজীবন থেকে যান। ১৫ জুলাই কেকের অনুরাগীর সঙ্গে সেই ইচ্ছে ভাগ করে নিয়েছেন গায়কের পরিবার। আবারও নতুন ছবি, পোস্টে সেজে উঠেছে গায়কের সোশ্যাল মিডিয়া প্রোফাইল। টাইমলাইনে কেকের পরিবারের পক্ষ থেকে প্রয়াত গায়কের শ্রোতা দর্শকদের প্রতি দীর্ঘ বার্তা দেওয়া হয়েছে। প্রয়াত গায়কের সৃষ্টি, তাঁর জীবনবোধ, গানের প্রতি তাঁর ভালবাসা, মানুষের প্রতি বিশ্বাসের কথা উঠে এসেছে ওই ফেসবুক পোস্টে। এইভাবেই মানুষের মধ্যে বেঁচে থাকুন কেকে, এমনটাই আহ্বান জানাচ্ছেন প্রয়াত স্ত্রী জ্যোতি ও ছেলে নকুল। তাদের অনুরোধ কেকে জীবন উপলব্ধি সবার মধ্যে ছড়িয়ে যাক।

কেকের পরিবারের সেই চাওয়াটুকু যেন আগে থেকেই অনুভব করে ফেলেছে কলকাতা। প্রসঙ্গত, কলকাতায় গান করতে এসে হঠাৎই মারা যান কেকে। কেকের প্রয়াণে ভেঙে পড়েছে এ শহর। তাই এই শহরই তাঁকে ফিরিয়ে আনছে। জি বাংলার রিয়্যালিটি শো সারেগামাপা, তাদের দুটো দিন কেকে-র জন্য উৎসর্গ করছে।

গান আর স্মৃতিচারণা মিলিয়ে বিশেষ পর্ব হতে চলেছে। সদ্যই দুই পর্বের শ্যুটিং সমাপ্ত হয়েছে। প্রতিযোগীদের সঙ্গে সঙ্গে বিচারকদেরও কেকের গান গাইতে শোনা যাবে। গানে সঙ্গে সঙ্গে কেকের নানান কথা, গল্পও শুনবেন শ্রোতা-দর্শকেরা, কেকের সঙ্গে কাজের স্মৃতিভাগ করে নিয়েছেন বিচারক শান্তনু মৈত্র। সারেগামাপার বিচারক রাঘব, ইমন চক্রবর্তী, মনোময় ভট্টাচার্য, রথীজিৎ ভট্টাচার্য প্রমুখেরা গান-গল্পে কেকের কথা তুলে ধরবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Saregamapa, #Krishnakumar Kunnath

আরো দেখুন