রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যসভার সভাপতি হবেন ধনখড়, রাজভবনে কি তবে নকভি?

July 17, 2022 | < 1 min read

রাষ্ট্রপতির পর উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর নামেও চমক দিয়েছে বিজেপি। এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হচ্ছেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার সন্ধ্যায় দলীয় বৈঠকের পর এই কথা ঘোষণা করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

বাংলার রাজ্যপাল হওয়ার পর থেকে বরাবরই বিতর্কের কেন্দ্রে থেকেছেন ধনখড়। কথায় কথায় ‘অপমানিত’ হওয়ারও ‘সুনাম’ জুটেছিল তাঁর। পান থেকে চুন খসলেই তিনি টুইট করে বসতেন। এমনকি তাঁকে টুইটারে ব্লকও করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তিনি চললেন দিল্লি।

ধনখড়ের জায়গায় রাজভবনে কে আসবেন টা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। উঠে আসছে অনেক নাম। কেউ বলছেন দৌড়ে এগিয়ে রয়েছেন শিশির অধিকারী। কারও মতে নতুন চমক রয়েছে। তবে, দিল্লির রাজনৈতিক মহলে জল্পনা মুখতার আব্বাস নকভির নাম দিয়ে।

দেশের আগামী উপরাষ্ট্রপতি কি মুখতার আব্বাস নকভি?

নকভির রাজ্যসভার মেয়াদ ইতিমধ্যেই শেষ হয়েছে। কয়েক দিন আগে ১৬ জন নেতাকে রাজ্যসভার মনোনয়ন দেয় বিজেপি, তার মধ্যে নাম ছিল না বিজেপির এই মন্ত্রীর। বিজেপি সূত্রের একাংশের মতে, নকভিকে আরও বড় দায়িত্ব দেওয়ার কথা ভাবা হচ্ছে। তারপর থেকেই চলছে তাঁর রাজ্যপাল হওয়ার জল্পনা।

জ্ঞানবাপী মসজিদ, মথুরার ইদগায় মন্দির তৈরির দাবি, নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য – বিভিন্ন ইস্যুতে বিজেপির মুসলমান বিদ্বেষী রূপ আরও প্রকট হয়েছে। নূপুরের মন্তব্যের জেরে মধ্য প্রাচ্যের দেশগুলির সাথে ভারতের সম্পর্কে চিড় ধরেছে। তাই, প্রাক্তন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মুখতার আব্বাস নকভিকে বাংলার রাজ্যপাল বানিয়ে মুসলমান মন ফিরে পেতে চাইছেন নরেন্দ্র মোদী, অমিত শাহরা। এরকমই একটি জল্পনা চলছে দিল্লির রাজনৈতিক মহলে।

২০২৪ এর আগে বাংলায় মুখতার আব্বাস নকভিই হতে পারেন বিজেপির তুরুপের তাস, মনে করছে রাজনৈতিক মহল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Governor of WestBengal, #bjp, #Mukhtar Abbas Naqvi

আরো দেখুন