রাজ্য বিভাগে ফিরে যান

২১ জুলাইয়ের জন্যে বিশেষ ড্রেসকোড, খাদির পাঞ্জাবি ও ওড়না পরবেন দলীয় কর্মীরা

July 20, 2022 | < 1 min read

করোনার চোখরাঙানি কাটিয়ে অবশেষে​ পালিত হতে চলেছে তৃণমূলের শহিদ দিবস। পাশাপাশি একুশের বাংলা জয়ের পর এই প্রথম কোন বড় সমাবেশ আয়োজন করতে চলেছে তৃণমূল, দুয়ে মিলে কর্মীদের মধ্যে তুঙ্গে উদ্দীপনা। জোর কদমে চলছে প্রস্তুতি। তৃণমূল কর্মীদের জন্যে এবারের ২১ জুলাইয়ে বিশেষ ড্রেসকোড রাখা হয়েছে। যা সম্পূর্ণ খাদি দিয়ে তৈরি করা হয়েছে।

পুরুষ কর্মীদের জন্য থাকছে পাঞ্জাবি এবং মহিলাদের জন্য রাখা হচ্ছে বিশেষ ওড়না। ২১ জুলাইয়ের প্রস্তুতি খতিয়ে দেখতে ১৯ জুলাই ধর্মতলায় গিয়েছিলে দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপর গীতাঞ্জলি স্টেডিয়াম, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে দলীয় কর্মী-সমর্থকদের থাকা খাওয়ার বন্দোবস্ত খতিয়ে দেখেন অভিষেক। সেখানেই তিনি তৃণমূল কর্মীদের হাতে বিশেষ পাঞ্জাবি তুলে দেন। পাঞ্জাবি পেয়ে আপ্লুত দলীয় কর্মীরা। ওই পাঞ্জাবি পরেই ধর্মতলার শহিদ সমাবেশে যোগ দেবেন বলেও জানাচ্ছেন তারা।

পুরুষ কর্মীদের জন্য খাদির তৈরি ছাই রঙের পাঞ্জাবি ও মহিলাদের জন্য খাদির ওড়না থাকছে। পাঞ্জাবি ও ওড়না দুটোতেই দলের প্রতীক রাখা হচ্ছে। স্বেচ্ছাসেবকদের জন্য বিশেষ টি-শার্টের ব্যবস্থা করা হয়েছে। কেবলমাত্র কর্মী-সমর্থকদের জন্যই নয়, তৃণমূলের সমস্ত মন্ত্রী-বিধায়কেরাও ওই বিশেষ ধরণের খাদির পাঞ্জাবিই পড়বেন। এছাড়াও সকলের জন্য মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Shahid Dibas 2022

আরো দেখুন