রাজ্য বিভাগে ফিরে যান

উপরাষ্ট্রপতি নির্বাচনে অংশ নেবে না তৃণমূল, ঘোষণা করলেন অভিষেক

July 21, 2022 | < 1 min read

উপ রাষ্ট্রপতি পদে বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভা বা এনডিএ প্রার্থী জগদীপ ধনখড়, কাউকেই সমর্থন করছে না তৃণমূল কংগ্রেস। আজ কালীঘাটে এই খবর জানাতে সাংবাদিক বৈঠক করেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং লোকসভায় তৃণমূল কংগ্রেসের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। সেখানেই এ কথা জানানো হয়।

বৃহস্পতিবার বিকেলের বৈঠকে ২২ জন লোকসভা এবং ১৩ জন রাজ্যসভার সাংসদ তৃণমূল সভানেত্রীর সঙ্গে মত বিনিময় করেছেন বলে জানান অভিষেক। তার পরই এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান ৮৫ শতাংশ সাংসদ এই বিষয়ে এক মত হয়ে এই সিদ্ধান্ত নিয়েছে।

রাজ্যপাল থাকাকালীন ধনখড় রাজ্য সরকার তথা শাসক দলের বিরুদ্ধে গত তিন বছর ধরে যে আচরণ করেছেন, তা সকলেই দেখেছেন, সাংবাদিক বৈঠকে বলেন অভিষেক। অধিকাংশ সাংসদই দলের বৈঠকে তাঁর ভূমিকার সমালোচনা করেন। সিদ্ধান্ত হয়, ধনখড়কে সমর্থন করা হবে না। অভিষেক আরও বলেন, কয়েকটি বিরোধী দল যে ভাবে একতরফা কংগ্রেস নেত্রী মার্গারেট আলভাকে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে, তা ভালো ভাবে নেয়নি তৃণমূল। তার প্রতিবাদেই মার্গারেট আলভাকেও সমর্থন না করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল, জানান অভিষেক।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #vice president election 2022, #Abhijit Banerjee

আরো দেখুন