দেশ বিভাগে ফিরে যান

বাড়িতে চার সন্তান, সেই রবি কিষণ বিল আনছেন জনসংখ্যা নিয়ন্ত্রণ করতে! হাসির খোরাক বিজেপি

July 22, 2022 | < 1 min read

ভারতের জন সংখ্যা এখনই নিয়ন্ত্রণ করা অত্যন্ত জরুরি। কারণ যে হারে দেশের জনসংখ্যা বাড়ছে, তাতে যে কোনও মুহূর্তে জনবিস্ফোরণ ঘটতে পারে। অথচ জনসংখ্যা নিয়ন্ত্রণ করে ভারত অনেক ক্ষেত্রেই এগিয়ে যেতে পারে। আর যিনি এই কথাগুলি বলেছেন তিনি নিজে চার সন্তানের পিতা!

হ্যাঁ, জনসংখ্যা নিয়ন্ত্রণ বিল নিয়ে এহেন মন্তব্য করে এখন নিজেই হাসির খোরাকে পরিণত হয়েছেন অভিনেতা থেকে সাংসদ হওয়া বিজেপি-র রবি কিশন। তিনি চলতি বাদল অধিবেশনে জন সংখ্যা নিয়ন্ত্রণের একটি বিল আনতে চান। কারণ তিনি মনে করেন, ভারতের ক্রমবর্ধমান জনসংখ্যাই দেশের উন্নতির পথে মূল অন্তরায়।

ভোজপুরি সিনেমার তারকা রবি বলিউডেও অভিনয় করেছেন। গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের গোরক্ষপুর কেন্দ্র থেকে বিজেপি’র টিকিটে জয়ী রবি নিজে চার সন্তানের পিতা। তিনি এবং তাঁর স্ত্রী প্রীতির তিন কন্যা এবং এক পুত্র সন্তান রয়েছে।

রবি এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, বিরোধীদের জন্য তিনি ওই বিল লোকসভায় আনতে পারেননি। তিনি চান বিরোধীরা তাঁর বিলের বিরোধিতা করার আগে তাঁর যুক্তিটুকু শুনুক।

যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের প্রতিমন্ত্রী ভারতী প্রবীন পাওয়ার জানিয়েছেন, কেন্দ্র এখনই জনসংখ্যা নিয়ন্ত্রণের বিষয়ে বড় কোনও পদক্ষেপের কথা ভাবছে না।

তবে যাই হোক রবি কিশনের বক্তব্য সংবাদমাধ্যমে আসতেই তা নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না রাজনৈতিক মহল থেকে নেটনাগরিকরা। অনেকেই বলছেন, এই বিলটি সংসদে আনার আগে আয়নায় নিজের মুখটি ভাল করে দেখে নেওয়া উচিত রবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #troll, #Ravi Kishan, #Birth control bill

আরো দেখুন