রাজ্য বিভাগে ফিরে যান

SSC: ২০১৬ সালের প্রথম মেধা তালিকাভুক্ত প্রত্যেকের চাকরি হবে, আশ্বাস অভিষেকের

July 29, 2022 | < 1 min read

শুক্রবার এসএসসি আন্দোলনকারীদের আট প্রতিনিধি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর ক্যামাক স্ট্রিটের অফিসে সাক্ষাৎ করেন। বৃহস্পতিবারই অভিষেক কথা দিয়েছিলেন, এদিন আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে কথা বলবেন এবং নিজের সামর্থ অনুযায়ী সাহায্য করবেন।

প্রায় ঘন্টাখানেক ধরে চলে এদিনের বৈঠক। এসএসসি আন্দোলনের অন্যতম মুখ শাহিদুল্লা অভিষেকের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, অভিষেক তাঁদের বলেছেন, ২০১৬ সালের প্রথম মেধা তালিকাভুক্ত প্রত্যেকের চাকরি হবে। তিনি বলেন, ‘‘স্যার (অভিষেক) অত্যন্ত মানবিক। বৈঠক ইতিবাচক। উনি ১০০ শতাংশ চেষ্টা করবেন, যাতে ২০১৬ সালে এসএসসি মেধাতালিকাভুক্তদের প্রত্যেকে চাকরি পান। কেউ যাতে বঞ্চিত না হন, উনি সে বিষয়ে সম্পূর্ণ চেষ্টা করবেন।’’

শাহিদুল্লা জানিয়েছেন, আগামী ৮ আগস্ট শিক্ষামন্ত্রী এবং শিক্ষা দপ্তরের প্রতিনিধিদের সঙ্গে তাঁরা বৈঠকে বসবেন বলে আজ ক্যামাক স্ট্রিটের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। ওই বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং এসএসসি’র চেয়ারম্যান উপস্থিত থাকবেন।

সাংবাদিকরা শাহিদুল্লাকে প্রশ্ন করেন, তাহলে কি আন্দোলনকারীরা ধরনা এখনও চালিয়ে যাবে? উত্তরে তিনি বলেন, ধরনা এখনও চলবে কিনা, সে বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁদের তেমন কোনও কথা হয়নি।

এদিন অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসের সামনে জড়ো হন ২০১৪ সালের প্রাইমারি টেট উত্তীর্ণরাও। তৃণমূল সাংসদের সঙ্গে সাক্ষাতের দাবি জানান তাঁরা। জমায়েতে বাধা দেয় পুলিশ। বাধা দিলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় তাঁদের। পরে টেট আন্দোলনকারীদের দুই প্রতিনিধিকে ডেকে পাঠান অভিষেক।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #SSC

আরো দেখুন