রাজ্য বিভাগে ফিরে যান

‘এথিক্যাল হ্যাকিং’-এর প্রতিযোগিতা ‘হ্যাকাথন’ জিতলেন দুই বাঙালি কলেজ ছাত্র

July 30, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: sangbad pratidin

‘এথিক্যাল হ্যাকিং’-এর প্রতিযোগিতা ‘হ্যাকাথন’ জিতলেন দুই বাঙালি কলেজ ছাত্র। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বেসরকারি উদ্যোগে আয়োজিত এথিক্যাল হ্যাকিং প্রতিযোগিতায় জিতলেন মালদহের সৈয়দ মোদাস্সির ও উত্তর শহরতলির সোদপুরের দেবজিৎ বন্দ্যোপাধ্য়ায়। কলকাতা পুলিশ এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত ছিল। রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য ও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের হাত থেকে দুই বিজয়ী পেলেন দেড় লাখ টাকার পুরস্কার। সাইবার বিশেষজ্ঞ হৃত্বিক লাল এই অনুষ্ঠানে ছিলেন। পুলিশ কমিশনার বিনীত গোয়েল জানান, প্রয়োজনে পুলিশের তদন্তেও সাহায্য করতে পারবেন এই এথিকাল হ্যাকাররা।

এদিন দশটি টিমের ১৯ জন ‘হ্যাকিং’ প্রতিভাকে খুঁজে পেয়েছে পুলিশ। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রমোদাস্সির ও দেবজিৎ প্রতিযোগিতায় ১১০ স্কোর করেন তাঁরা। একটু বেশি সময়ে একই স্কোর করে দ্বিতীয় হয়েছেনঅবিনাশ। ১০০ স্কোর করে তৃতীয় হয়েছেন সৌম্য মুখোপাধ্যায় ও সৌরভ কার্জি।

কলকাতায় এই প্রথম এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। অংশগ্রহণ করা ৪০৪ জন প্রতিযোগীর মধ্যে ৩০ জন মহিলা ও ৬ জন স্কুলে ছাত্র ছিলেন। ছিলেন ৬৫ বছরের এক বৃদ্ধও। কেরল, দিল্লি, মুম্বই, ওড়িশা-সহ বিভিন্ন রাজ্য ও শহর থেকে প্রতিযোগীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে এসেছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Kolkata Police, #Netaji Indoor Stadium, #ethical hacking, #ethical hacking competition

আরো দেখুন