খেলা বিভাগে ফিরে যান

করোনা কাটিয়ে দু’বছর পর ধুমধাম করে আয়োজিত মোহনবাগান দিবস

July 30, 2022 | < 1 min read

ছবি সৌজন্যেঃ মোহনবাগানের ফেসবুক পেজ

দু’বছর বাদে গানবাজনা সম্বলিত আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল মোহনবাগান দিবস। এক ছাদের তলায় রাজনৈতিক মহল থেকে ক্রীড়াক্ষেত্র, হাজির ছিলেন অনেকেই। এদিনকার মঞ্চে সম্মানিত করা হল প্রাক্তন এবং বর্তমান ক্রীড়া তারকাদের।

এদিন সপরিবারে ছিলেন ‘মোহনবাগান রত্ন’ শ্যাম থাপা। প্রাক্তন ফুটবলারদের মধ্যে হাজির ছিলেন মানস ভট্টাচার্য, প্রদীপ চৌধুরী, শিশির ঘোষ, নিমাই গোস্বামী প্রমুখ। ছিলেন লিস্টন কোলাসো, কিয়ান নাসিরির মতো তরুণ তারকারা। উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, শিশু ও নারী কল্যাণ মন্ত্রী শশী পাঁজা, দমকল মন্ত্রী সুজিত বসু, সমবায় মন্ত্রী অরূপ রায়, ডেপুটি মেয়র অতীন ঘোষ, বিধায়ক দেবাশিস কুমার।

১৯১১-র অমর একাদশের থেকে শিবদাস ভাদুড়ী, বিজয়দাস ভাদুড়ী, অভিলাশ ঘোষ, নীলমাধব ভট্টাচার্য, হীরালাল মুখার্জিদের পরিবারও উপস্থিত ছিল। এছাড়াও ছিলেন অরুণ লাল, সোমা বিশ্বাস, অভিষেক ডালমিয়ারা।

হাজির ছিলেন আইএফএর সভাপতি অজিত ব্যানার্জি, সচিব অনির্বাণ দত্ত, দুই সহ সভাপতি স্বরূপ বিশ্বাস এবং সৌরভ পাল। দু’বছর পর মোহনবাগান দিবস আয়োজন করতে পেরে সন্তুষ্ট বাগান সচিব দেবাশিস দত্ত।

শ্যাম থাপার হাতে এদিন তুলে দেওয়া হয় মোহনবাগান রত্ন সম্মান। সেরা অ্যাথলিটের পুরস্কার পান বাপি শেখ। সুভাষ ভৌমিক নামাঙ্কিত সেরা ফরোয়ার্ড মনোনীত হন ডার্বিতে হ্যাটট্রিক করা কিয়ান নাসিরি। অঞ্জন মিত্র নামাঙ্কিত সেরা সংগঠকের পুরস্কার পান গোকুলাম কেরলের ডিরেক্টর ভিসি প্রবীণ। সেরা ক্রীড়া সাংবাদিক হিসেবে মোতি নন্দী পুরস্কার পান অশোক দাশগুপ্ত। সেরা ক্রিকেটার হন পিনাং দত্ত।

এছাড়া এদিন সেরা ফুটবলারের শিবদাস ভাদুড়ী পুরস্কার পান লিস্টন কোলাসো। লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পান বলয় দে।

শুক্রবার সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন পৌশালী ব্যানার্জি এবং চন্দ্রবিন্দু।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mohun Bagan A.C., #mohun bagan day, #Mohun Bagan

আরো দেখুন