রাজ্য বিভাগে ফিরে যান

রোগীদের সুবিধার্থে চলতি সেপ্টেম্বরেই আউটডোর পরিষেবা চালু হচ্ছে দুই হাসপাতালে

August 1, 2022 | < 1 min read

রাজ্যের দুই হাসপাতালে চালু হচ্ছে আউটডোর পরিষেবা। প্রথমত, কলকাতা মেডিক্যাল কলেজের শাখা বড়বাজারের মেয়ো হাসপাতালে আউটডোর পরিষেবা শুরু হতে চলেছে। অন্যদিকে, রাজ্যের জনপ্রিয় এক কর্পোরেট গোষ্ঠী বাটানগরে একটি হাসপাতাল তৈরি করছে। শোনা যাচ্ছে, দুর্গাপুজোর আগেই এই দুই হাসপাতালের আউটডোর পরিষেবা চালু হবে।

গঙ্গার পাশে স্ট্র্যান্ড রোডে অবস্থিত মেয়ো হাসপাতালের আউটডোর বিভাগ চলতি বছরের সেপ্টেম্বর থেকেই শুরু হবে বলে জানা যাচ্ছে। কলকাতা মেডিক্যাল কলেজের সুপার ডাঃ অঞ্জন অধিকারী এবং অধ্যক্ষ ডাঃ রঘুনাথ মিশ্র ইতিমধ্যেই পরিদর্শন সেরে এসেছেন। সুপার নিজেই জানিয়েছেন, মেডিসিন, সার্জারি, অর্থোপেডিক, আই এবং ইএনটিসহ ৫ টি বিভাগের আউটডোর পরিষেবা সেপ্টেম্বর মাস থেকে চালু হবে। আপাতত, সপ্তাহে তিনদিন করে ৫টি বিভাগের আউটডোর খোলা থাকবে। 

মেয়ো হাসপাতালের ইনডোর পরিকাঠামো চালু করার পরিকল্পনা রয়েছে। চিকিৎসা করাতে আসা মানুষরা এখানে মেডিক্যাল কলেজের দক্ষ চিকিৎসকদের পরামর্শ নিতে পারবেন। বাটানগরে বেসরকারি হাসপাতালটির নির্মাণকাজ শুরু হতে চলেছে। পুজোর আগেই বাটানগর হাসপাতালে আউটডোর পরিষেবা চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে, এমনটাই জানাচ্ছেন হাসপাতাল গোষ্ঠীর সিইও রাণা দাশগুপ্ত। জানা গিয়েছে, এখানে কয়েকটি বিভাগে আউটডোর পরিষেবা চালু হবে। রোগ নির্ণয় ও রক্ত পরীক্ষার ব্যবস্থাও থাকবে। রক্ত পরীক্ষার নমুনা এম বাইপাসের মূল হাসপাতালে পাঠানো হবে। ইসিজি, ইকো, এক্সরে ইত্যাদি যন্ত্রপাতি বসানোর কাজ চলছে। জানা যাচ্ছে, আউটডোর শুরু পরে; পরবর্তীতে এখানে ১৫০ শয্যা বিশিষ্ট দুটি হাসপাতাল বাড়ি নির্মাণ করা হবে। এবং তারপর মেডিক্যাল কলেজ তৈরি করা হবে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Batanagar, #Bara Bazar, #Outdoor services

আরো দেখুন