দেশ বিভাগে ফিরে যান

পদচ্যুত বিজয়বর্গীয়! তথাগতর কামিনী-কাঞ্চন তত্ত্বেই সিলমোহর দিল্লি BJP-র?

August 11, 2022 | < 1 min read

বঙ্গ বিজেপির অন্দরে ক্ষোভ এবং অসন্তোষ চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। বাড়তে থাকা ক্ষোভ সামাল দিতেই, নাড্ডা বঙ্গ বিজেপির দায়িত্ব থেকে কৈলাস বিজয়বর্গীয়কে সরিয়ে দিলেন। বিজয়বর্গীয়র দায়িত্বে সুনীল বনসলকে বসানো হয়েছে। কৈলাস বিজয়বর্গীয়র পদচ্যুতিতে নানান জল্পনার সৃষ্টি হয়েছে। লোকসভা এবং পঞ্চায়েত নির্বাচনের আগে সংগঠনের রদবদলকে তাৎপর্যপূর্ণ মনে করছেন বিশেষজ্ঞ মহল।

সুনীল উত্তরপ্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক সংগঠনের দায়িত্বে ছিলেন। ১০ আগস্ট তাকে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদে এনে বাংলা, ওড়িশা এবং তেলেঙ্গানার দায়িত্ব দেওয়া হয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জোড়াফুলের দাপটের সামনে দাঁড়াতে পারেনি বিজেপি। পরাজয়ের কারণ হিসেবে বিশ্লেষণে উঠে এসেছিল, সম্পূর্ণ ভুল সাংগঠনিক রিপোর্টের ভিত্তিতে লড়াইয়ের নামা।

কেন্দ্রীয় ও রাজ্য বিজেপির নেতারা বিজয়বর্গীয়কেই কাঠগড়ায় তুলেছিলেন। টিকিট বণ্টনের ক্ষেত্রেও তার বিরুদ্ধে অভিযোগ ওঠে।বিজয়বর্গীয় বিরুদ্ধে কামিনী কাঞ্চন তত্ত্ব আনেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। ফলপ্রকাশের পর আর বাংলার দিকে পা বাড়াননি বিজয়বর্গীয়। বঙ্গ বিজেপির তরফেও কৈলাস বিজয়বর্গীয়র অপসারণ চেয়ে দিল্লির বিজেপিকে একাধিক চিঠি দেওয়া হয়েছিল। দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল, অবশেষে বুধবার যাবতীয় জল্পনার অবসান হল।

যদিও বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এই অপসারণকে নির্দিষ্ট সময় মাফিক দলের নিয়ম বদল বলেই চালাচ্ছেন। তিনি গতকাল সন্ধ্যায় সুনীল বনসলের সঙ্গে দেখাও করেন। এই পরিস্থিতিতে জল্পনা চলছে, এবার রাজ্যের সংগঠনেও বদল আনবে বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP Bengal, #tathagata roy, #Kailash Vijayvargiya, #delhi, #bjp

আরো দেখুন