দেশ বিভাগে ফিরে যান

অবশেষে জামিন পেলেন ভীমা কোরেগাঁও মামলায় অভিযুক্ত কবি ও সমাজকর্মী ভারভারা রাও

August 11, 2022 | < 1 min read

অবশেষে বুধবার শারীরিক কারণে জামিন মঞ্জুর হল ভীমা কোরেগাঁও মামলায় অভিযুক্ত কবি ও সমাজকর্মী ভারভারা রাওয়ের। সুপ্রিম কোর্টে ইউ ইউ ললিতের নেতৃত্বাধীন বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেছে। অন্তর্বর্তী জামিনে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। তাই সবদিক বিবেচনা করেই শর্তবিশেষে তাঁর জামিন মঞ্জুর করা হয়েছে।

বিচারপতি ইউ ইউ ললিতের বেঞ্চ জানিয়েছে, জামিন পেলেও এনআইএ-র বিশেষ আদালতের অনুমতি ছাড়া গ্রেটার মুম্বইয়ের বাইরে যেতে পারবেন না ভারভারা।যোগাযোগ করতে পারবেন না এই মামলার কোনও সাক্ষীর সঙ্গে। সর্বোচ্চ আদালত সাফ জানিয়েছে, শুধুমাত্র শারীরিক কারণেই ভারভারাকে জামিন দেওয়া হয়েছে। নিজের পছন্দ মতো জায়গা থেকে চিকিত্সা করতে পারবেন এই সমাজকর্মী। কিন্তু সমস্ত বিষয় এনআইএকে জানাতে হবে।

ইতিমধ্যেই দু’বছর জেল খেটেছেন ভারভারা। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পুনের এলগার পরিষদ সমাবেশে উস্কানিমূলক ভাষণ দেন তিনি। তার জেরে পরের দিনই কোরেগাঁও-ভীমা যুদ্ধ স্মারকের কাছে হিংসার ঘটনা ঘটে। মাওবাদীদের সঙ্গে সম্পর্কযুক্ত ব্যক্তিরা ওই সমাবেশের আয়োজন করেছিলেন, এমনটাই দাবি করে পুনে পুলিস। এনআইএ পরে ঘটনার তদন্তভার নেয় ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bhima koregaon blast, #poet, #social activist, #Varvara Rao, #Bail

আরো দেখুন