আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

রুশদির পর টার্গেট রাউলিং? টুইটারে প্রাণনাশের হুমকি হ্যারি পটারের স্রষ্টাকে

August 14, 2022 | < 1 min read

বুকারজয়ী লেখক সলমন রুশদির পর এবার প্রাণনাশের হুমকি পেলেন হ্যারি পটারের স্রষ্টা জে কে রাউলিং (JK Rowling)। প্রসঙ্গত, ১২ অগাস্ট এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে মঞ্চে উঠতেই রুশদির উপর ছুরি নিয়ে আক্রমণ করেন হাদি মাতার নামের ২৪ বছর বয়সী এক যুবক। মুহূর্তের মধ্যেই লেখকের শরীরে ১৫ থেকে ২০ বার ছুরির কোপ মারা হয়। মাটিতে লুটিয়ে পড়েন তিনি। বর্তমানে রুশদির চিকিৎসা চলছে।

অন্য অনেকের মতোই রুশদির উপর এই হামলার নিন্দায় সরব হয়েছিলেন লেখিকা রাউলিং। প্রতিবাদ করতেই খুনের হুমকি জুটল লেখিকার। টুইটারে লেখিকাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। রুশদির ঘটনায় ধিক্কার জানিয়ে রাউলিং লেখেন, এমন ঘটনা যে ঘটতে পারে তিনি বিশ্বাস করতে পারছেন না। এমন ঘটনায় তিনি অসুস্থ বোধ করছেন। সেই সঙ্গে রুশদির আরোগ্য কামনাও করেন লেখিকা। তাঁর টুইটের উত্তরে ‘ট্যুইটার সাপোর্ট’ নামাঙ্কিত একটি হ্যান্ডল থেকে লেখা হয়, ‘চিন্তা করবেন না। এর পরের লক্ষ্য আপনিই।’ এই একই টুইটার হ্যান্ডেল থেকে হামলাকারী হাদি মাতারের প্রশংসা করা হয়েছে। হুমকির মেসেজের স্ক্রিনশট রাউলিং নিজে পোস্টও করেছেন।

এই ঘটনায় রাউলিংয়ের নিরাপত্তা নিয়ে উদ্বেগের সৃষ্টি হয়েছে। তাঁর পাঠককূল চিন্তিত হয়ে পড়েছেন। তাঁর সমর্থনে এগিয়ে আসার জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন লেখিকা। পুলিশ গোটা বিষয়টি খতিয়ে দেখছে বলেও জানিয়েছেন তিনি। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Harry Potter Author, #JK Rowling

আরো দেখুন