রাজ্য বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে সস্ত্রীক আত্মসমর্পণ করলেন কেএলও নেতা কৈলাশ কোচ

August 18, 2022 | < 1 min read

বৃহস্পতিবার ভবানীভবনে আত্মসমর্পণ করলেন সস্ত্রীক কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন-এর সাধারণ সম্পাদক কৈলাশ কোচ। রাজের ডিজি মনোজ মালব্যর পাশে বসে কৈলাশ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে আত্মসমর্পণ করলাম। আমার বিশ্বাস আরও অনেকেই এভাবে এগিয়ে আসবেন।


ভবানীভবনে সাংবাদিক বৈঠকে কৈলাশ বলেন, হিংসার মাধ্যমে কোনও সমস্যার সমাধান হয় না। তাঁর সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্রটিও পুলিশের হাতে তুলে দিয়েছেন তিনি।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই কেএলও গোষ্ঠীর সদস্যদের পুলিশের কাছে আত্মসমর্পণ করার কথা বলেছেন। এদিন কৈলাশের গলাতেও শোনা গেল সেই সুর।


রাজ্য পুলিশের তরফে জানা গিয়েছে, কেএলও নেতা জীবন সিংহের পরেই দ্বিতীয় গুরুত্বপূর্ণ নেতা হলেন কৈলাস। প্রসঙ্গত কেএলও শীর্ষনেতা জীবন সিংহ দীর্ঘ দিন ধরে মায়নমারের জঙ্গলে আত্মগোপন করে রয়েছেন। এক সময় কোচবিহার এবং অসমের একাংশ ভেঙে আলাদা কামতাপুর বা গ্রেটার কোচবিহার রাজ্য গড়ার দাবিতে জঙ্গি আন্দোলন গড়ে তুলেছিলেন জীবন। কিন্তু পরবর্তী সময়ে টম অধিকারীর মতো তাঁর বহু ঘনিষ্ঠই অসম এবং পশ্চিমবঙ্গ সরকারের কাছে আত্মসমর্পণ করেন। ক্রমশ কোণঠাসা হয়ে পড়েন জীবন। মায়নমারের জঙ্গল থেকেই ভিডিয়ো-বার্তায় আলাদা রাজ্যের দাবি জানাতে থাকেন তিনি।
কৈলাসের আত্মসমর্পণের ফলে এবার জীবনের উপর চাপ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। রাজ্য পুলিশের ডিজিও কৈলাসের আত্মসমর্পণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে অন্য কেএলও নেতারাও আত্মসমর্পণ করবেন, এই আশাপ্রকাশ করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #West Bengal Police, #KLO, #kailash koch, #surrender

আরো দেখুন