কলকাতা বিভাগে ফিরে যান

চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে

August 21, 2022 | < 1 min read

রাজ্যে নিয়োগে দুর্নীতি হচ্ছে, অভিযোগ তুলে বিজেপি নেতারা গলা ফাটাচ্ছেন। এবার চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠল বিজেপিরই এক শ্রমিকনেতার নামে। কাশীপুর রাইফেল ফ্যাক্টরিতে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠেছে বিজেপির ওই শ্রমিকনেতার বিরুদ্ধে।


বিজেপির শ্রমিক সংগঠনের ওই নেতার নাম সঞ্জয় প্রসাদ। তিনি ইছাপুর রাইফেল ফ্যাক্টরির বিজেপির শ্রমিক সংগঠনের ভাইস প্রেসিডেন্ট বলে দলীয় সূত্রে খবর। এই পদকে ব্যবহার করেই ওই নেতা প্রভাব খাটিয়ে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করেছেন বলে চাকরিপ্রার্থীর বাবার অভিযোগ।

চাকরিপ্রার্থীর বাবা জয়ন্ত দাসের বাড়ি বেলঘরিয়া এলাকায়। তিনি পেশায় ব্যবসায়ী। তাঁর মেয়ে পায়েল দাসের চাকরির জন্য তিনি ওই বিজেপি নেতার সঙ্গে যোগাযোগ করেছিলেন। কাশীপুর রাইফেল ফ্যাক্টরিতে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে দু’দফায় ওই নেতাকে ১১ লক্ষ টাকা দিয়েছিলেন বলে তাঁর দাবি। নিয়োগপত্রও দেওয়া হয়েছিল। সেখানে কাশীপুর গান অ্যান্ড শেল ফ্যাক্টরির ডেপুটি জেনারেল ম্যানেজার (অ্যাডমিন)-এর স্বাক্ষরও রয়েছে। কিন্তু সেই নিয়োগপত্র হাতে নিয়ে কাশীপুর ফ্যাক্টরিতে যোগ দিতে গিয়ে তাঁর মেয়ে জানতে পারেন, সেটি জাল।

জয়ন্তবাবু বলেন, ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে সঞ্জয় প্রসাদ চাকরি করেন। তাঁর গাড়ির সামনে মিনিস্ট্রি অব ডিফেন্স স্টিকার রয়েছে। এসব দেখে আমরা প্রভাবিত হই। এরপর পুলিস ভেরিফিকেশনের পর ছ’লক্ষ টাকা এবং মেডিক্যাল হওয়ার পর আরও পাঁচ লক্ষ টাকা দিই। কিন্তু নিয়োগপত্র নিয়ে কাশীপুর ফ্যাক্টরিতে গিয়ে মেয়ে জানতে পারে, সেটি ভুয়ো। এরপর ওই নেতার সঙ্গে যোগাযোগ করা হলে চাকরি দেওয়া তো দূরের কথা, টাকা ফেরাবার নামগন্ধ করছেন না তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#fraud, #Money, #bjp, #BJP West Bengal, #Kashipur, #cash

আরো দেখুন