খেলা বিভাগে ফিরে যান

শুভমন-ঈশানের ব্যাটিং দ্বৈরথে এক দিনের সিরিজে জিম্বাবুয়েকে whitewash ভারতের

August 22, 2022 | < 1 min read

শুভমন গিল, ঈশান কিষেন আর শিখর ধাওয়ানের ব্যাটিং ভারতকে এনে দিল সিরিজের তৃতীয় জয়। কে এল রাহুলের ভারত জিম্বাবুয়েকে ৩-০তে হারিয়ে জিতে গেল এক দিবসীয় আন্তর্জাতিক সিরিজ।

হারারেতে আজ টসে জিতে প্রথমে ব্যাট করা সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক কে এল রাহুল। শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে নেমে মজবুত ইনিংস তৈরীর চেষ্টা করেন তবে ব্যক্তিগত ৩০ রানে আউট হয়ে যান। ধাওয়ান করেন ৪০ রান। এরপর ঈশান কিষেন এবং শুভমন গিল ভারতের ব্যাটিংয়ের হাল ধরেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে এই তৃতীয় ওয়ান ডে ম্যাচে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ৯৭ বলে ১৩০ করে আউট হন শুভমন। এক দিবসীয় আন্তর্জাতিক ক্রিকেটে এটাই তাঁর প্রথম শতরান। অন্যদিকে তাঁর দ্বিতীয় হাফসেঞ্চুরি পূর্ণ করেন ঈশান কিষাণ। ৬১ বলে ৫০ রান করে আউট হন তিনি। শেষের দিকে পরের পর উইকেট খুইয়ে ভারতের রান এসে দাঁড়ায় ৮ উইকেটে ২৮৯ তে।

জিতে হলে ২৯০ রান করতে হবে, এই অবস্থায় ব্যাট করতে নেমে শুরুতেই ইনোসেন্ট কাইয়ার উইকেট হারায় জিম্বাবোয়ে। এরপর জিম্বাবোয়েকে এগিয়ে নিয়ে যান শন উইলিয়ামস (৪৫) এবং সিকান্দার রাজা (১১৫)। এই এক দিবসীয় সিরিজের শেষ ম্যাচে ৮৭ বলে শতরান পূর্ণ করেন রাজা। তবে ৪৯তম ওভারে আউট চেয়ে যান তিনি। শেষ ওভারে দরকার ছিল ১৫ রান, কিন্তু ওভারের তৃতীয় বলেই জিম্বাবুয়ের দশম উইকেটটি পড়ে যায়। জিম্বাবুয়ের স্কোর তখন ২৭৬। ভারতের হয়ে ৩টি উইকেট পান আভেশ খান। ২টি করে উইকেট পান চাহার। কুলদীপ এবং অক্ষর।

TwitterFacebookWhatsAppEmailShare

#one day international, #Zimbabwe, #India, #Cricket

আরো দেখুন