দেশ বিভাগে ফিরে যান

পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্য করায় গ্রেপ্তার তেলেঙ্গানার বিজেপি বিধায়ক

August 23, 2022 | < 1 min read

তেলেঙ্গানার বিজেপি বিধায়ক টি রাজা সিংহ, ছবি সৌজন্যেঃ ফেসবুক

ধর্মীয় ভাবাবেগে আঘাত এবং উস্কানিমূলক মন্তব্য করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অভিযোগে তেলেঙ্গানার বিজেপি বিধায়ক (Telengana BJP MLA) টি রাজা সিংহকে গ্রেপ্তার করা হয়েছে। পয়গম্বরকে নিয়ে বিতর্কিত (Prophet Row)  মন্তব্য করার অভিযোগে গ্রেপ্তার হলেন এই বিজেপি বিধায়ক। এর পরেই বিজেপিও তাঁকে দল থেকে সাসপেন্ড করে।

বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার (Nupur Sharma) বক্তব্যকে সমর্থন করে একটি ভিডিও প্রকাশ করেছিলেন রাজা। সেই ভিডিও ঘিরেই উত্তেজনা তৈরি হয়। পুলিশের নানা দপ্তর ঘিরে বিক্ষোভ দেখান মুসলিম ধর্মাবলম্বীরা। তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে, রাজার বিরুদ্ধে এহেন অভিযোগ আনা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই মঙ্গলবার সকালে রাজাকে গ্রেপ্তার করা হয়।

রাজার বিতর্কিত মন্তব্যের একটি ভিডিয়ো রবিবার রাতে ছড়িয়ে পড়ার পর হায়দ্রাবাদ এবং সংলগ্ন এলাকায় উত্তেজনা তৈরি হয়। সোমবার হায়দ্রাবাদের পুলিশ কমিশনারের দপ্তরের সামনে রাজার গ্রেপ্তারির দাবিতে বিক্ষোভ-অবস্থানও হয়। হায়দ্রাবাদের সাংসদ তথা ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম)-এর প্রধান আসাদউদ্দিন ওয়েইসি জানান, রাজাকে গ্রেপ্তার করা না হলে আন্দোলন আরও তীব্র হবে।

এই পরিস্থিতিতে মঙ্গলবার সকালে ওই বিজেপি বিধায়কের বিরুদ্ধে ঘৃণাভাষণ ও হিংসায় উস্কানির অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ (এ), ২৯৫ এবং ৫০৫-এর মতো জামিন অযোগ্য ধারায় মামলা করছে পুলিশ। বেলায় তাঁকে গ্রেপ্তার করা হয়। প্রসঙ্গত, সম্প্রতি অভিনেতা মুনওয়ার ফারুকি তেলঙ্গানায় একাধিক অনুষ্ঠানে ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়ে বিতর্কিত মন্তব্য করছিলেন বলে অভিযোগ। তারই জেরে রাজা ওই মন্তব্য করেন বলে বিজেপি সূত্রের খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Prophet Row Case, #Telengana BJP MLA, #T Raja Singh

আরো দেখুন