রাজ্য বিভাগে ফিরে যান

গা জোয়ারি নয়, সাংগঠনিক শক্তি দিয়েই জিততে হবে পঞ্চায়েতে, বার্তা অভিষেকের

August 23, 2022 | < 1 min read

সোমবার তৃণমূল কংগ্রেসের পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার নেতাদের নিয়ে বৈঠক হল দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেকে বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে। জানা যাচ্ছে, এই বৈঠকে অভিষেক বার্তা দেন, রাজ্যের যেখানে তৃণমূলের সাংগঠনিক শক্তি যেমন রয়েছে, তা মজবুত করে সেই শক্তির জোরে পঞ্চায়েত ভোট জিততে হবে। কিন্তু কোনও অবস্থায় ‘জোর করে জিতব’, এই মানসিকতা চলবে না। জানা গিয়েছে, আসন্ন পঞ্চায়েত ভোটে কোনও ধরনের গা জোয়ারি বরদাস্ত করবে না তৃণমূল। স্বচ্ছতার মাপকাঠিতে প্রার্থী নির্বাচন হবে এবং ভোট প্রক্রিয়া হবে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে, জেলার নেতাদের নির্দেশে দিয়েছেন অভিষেক।

আসন্ন পঞ্চায়েত ভোট নিয়ে পুরোদস্তুর প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। দফায় দফায় জেলায় নেতাদের কলকাতায় ডেকে পাঠানো হচ্ছে। বৈঠক চলছে দলের সর্বভারতীয় সম্পাদকের ক্যামাক স্ট্রিটের অফিসে। সোমবার সেই সূত্রেই পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার নেতাদের নিয়ে বৈঠক হয়। বৈঠকে ছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। এই বৈঠকে আলোচনা হয়েছে ব্লক সভাপতি বাছাইয়ের বিষয়েও। বিধায়ক ও জেলার নেতাদের মতমত নেওয়া হয়। ব্লক সভাপতিদের নামের তালিকা নিয়ে বিধায়কদের কোনও মতামত থাকলে তা আলোচনা করা হয়।

সংবাদমাধ্যমের খবর, সোমবারের বৈঠকে অভিষেক জানিয়ে দেন পঞ্চায়েত নির্বাচনে সুষ্ঠু ও গণতান্ত্রিক পরিবেশে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা হবে, পেশিশক্তি ব্যবহার করা চলবে না। অভিষেক জানান, তৃণমূল যদি নিজের সাংগঠনিক শক্তিতে জিততে পারে তাহলে ভালো, কিন্তু কোথাও জিততে না পারে, তাহলে দেয় পরাজয় মেনে নিতে হবে। তিনি পরিষ্কার করে দেন যে গ্রামের পঞ্চায়েত ভোটে জোর করে জেতা যাবে না।

এছাড়াও ওই বৈঠকে বার্তা দেওয়া হয়েছে যে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থীর বিষয়ে সবদিক বিবেচনা করে তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দল ।

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #tmc, #Meeting, #Trinamool Congress, #panchayat elections

আরো দেখুন