রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপির বিরুদ্ধে পথে নামছেন তৃণমূলের মহিলারা, সংগঠনে জোর নন্দীগ্রামে

August 24, 2022 | < 1 min read

ছবি: প্রতীকী

আগামী ২৫ ও ২৬ সেপ্টেম্বর তৃণমূলের মহিলা শাখা বিজেপির বিরুদ্ধে পথে নামছে। তৃণমূল মহিলা কংগ্রেসের সভাপতি এবং মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছেন, ২৫ তারিখ কলকাতায় মিছিল হবে জ্বালানির মূল্যবৃদ্ধি, কেন্দ্রের প্রতিহিংসামূলক রাজনীতির প্রতিবাদ জানিয়ে। এছাড়াও দু’দিন জেলায় জেলায় পথসভা, মিছিল, অবস্থান-বিক্ষোভ কর্মসূচি রয়েছে। প্রতিবাদ কর্মসূচি নেওয়া হয়েছে বিলকিস বানো ধর্ষণকারীদের মুক্তির বিরুদ্ধে।

মঙ্গলবার ক্যামাক স্ট্রিটে পশ্চিম বর্ধমান, তমলুক ও কাঁথি জেলার নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সভাপতি সুব্রত বক্সী। এই বৈঠকে নন্দীগ্রাম সহ গোটা পূর্ব মেদিনীপুরে জেলার নেতাদের আরও সময় দিয়ে সংগঠনকে মজবুত করে তুলতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।এছাড়াও নন্দীগ্রামের ১ ও ২ ব্লকের সভাপতি পরিবর্তন করা হচ্ছে বলেও শোনা যাচ্ছে। মঙ্গলবারের বৈঠকে দলের জেলা চেয়ারম্যান, সভাপতি, শাখা সংগঠনের প্রধান ও বিধায়কদের ডাকা হয়েছিল। জেলাগুলির ব্লক সভাপতি বাছাইয়ের আগে সেই সংক্রান্ত আলোচনা হয় বৈঠকে।

পঞ্চায়েত নির্বাচনে কোথাও যেন কোনও গণ্ডগোল না হয়, শান্তিপূর্ণভাবে ভোট হতে পারে, সেই বার্তা পূর্ব মেদিনীপুর ও পশ্চিম বর্ধমান জেলা নেতৃত্বের কাছে তৃণমূলের তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে মঙ্গলবারের বৈঠকে। নির্দেশ দেওয়া হয়েছে, সাংগঠনিক শক্তির জোরে জিততে হবে। দলে কোনও মতপার্থক্য যাতে না থাকে, সেদিকে দেখতে হবে, বৈঠকে অভিষেক এরকমই নির্দেশ দিয়েছেন বলে জানা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Protest, #bjp, #tmc, #TMC mahila congress, #modi govt

আরো দেখুন