দেশ বিভাগে ফিরে যান

শিশু চুরির অভিযোগ উঠল বিজেপি নেত্রীর বিরুদ্ধে!

August 29, 2022 | < 1 min read

সপ্তাহ দেড়েক আগে মথুরা রেল স্টেশনে রাতে মা-বাবার পাশে ঘুমোচ্ছিল সাত মাসের একটি শিশু। মায়ের পাশ থেকে একরত্তিকে তুলে নিয়ে যায় এক ব্যক্তি। চুরির ঘটনা ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, প্ল্যাটফর্মের ধার ঘেঁসে হাঁটছিলেন এক ব্যক্তি। সেখানেই কয়েক জন শুয়েছিলেন। হাঁটতে হাঁটতে হঠাৎ উল্টো দিকে ঘুরে যান ওই ব্যক্তি। মায়ের পাশে শুয়ে থাকা বাচ্চাটিকে কোলে তুলে নেন। তার পরেই উল্টো দিকে ছুটতে শুরু করেন। উল্টো দিকে একটি ট্রেন দাঁড়িয়েছিল। সে দিকে ছুটলেও, তিনি ট্রেনে উঠেছেন কি না স্পষ্ট ভাবে দেখা যায়নি। এই ঘটনায় মথুরা স্টেশনের জিআরপি থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল।


সোমবার সেই শিশুটিই উদ্ধার হল মথুরা থেকে ১০০ কিলোমিটার দূরে বিজেপি নেত্রী বিনীতা আগরওয়ালের বাড়ি থেকে। পুলিশ জানিয়েছে, ওই দম্পতির পুত্র সন্তান ছিল না। তাঁরা দাবি করেছেন, সাত মাসের ছেলেটিকে কিনেছেন তাঁরা। পুলিশকে বিনীতা আগরওয়াল জানিয়েছেন, তাঁদের পুত্র সন্তান ছিল না। তাই দু’জন চিকিৎসকের কাছ থেকে এক লক্ষ ৮০ হাজার টাকা দিয়ে এই শিশুটিকে কিনেছিলেন।


সিসিটিভির ফুটেজ দেখে এই ঘটনায় দু’জন চিকিৎসক-সহ আট জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে এটি একটি শিশু পাচারের বড় চক্র। যারা বাচ্চা চুরি করে নিয়ে নিঃসন্তান সম্পতিদের কাছে বিপুল টাকায় বিক্রি করে। একাধিক রাজ্যে এদের জাল সক্রিয় বলে জানতে পেরেছে পুলিশ।


উল্লেখ্য ২০১৭ সালের শুরুর দিকে দত্তক দেওয়ার নাম করে বিদেশে শিশু পাচার করে দেওয়ার অভিযোগ ওঠে জলপাইগুড়ির একটি হোমের বিরুদ্ধে। সেই অভিযোগে নাম জড়িয়েছিল বঙ্গ বিজেপির সে সময়ের রাজ্য মহিলা মোর্চার সাধারণ সম্পাদিকা জুহি চৌধুরীর। যা নিয়ে সে সময় রাজ্য রাজনীতি তোলপাড় হয়েছিল। জড়িয়েছিল বিজেপির একাধিক শীর্ষ নেতা-নেত্রীর নাম।

TwitterFacebookWhatsAppEmailShare

#missing child, #mathura railway station, #Mathura, #vinita agarwal

আরো দেখুন