খেলা বিভাগে ফিরে যান

সূর্যকুমারের ঝড়, কোহলির ৫০, হংকংকে হেলায় হারাল ভারত

August 31, 2022 | < 1 min read

স্বাভাবিক নিয়মেই দুর্বল প্রতিপক্ষ হংকংকে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে হারিয়ে দিল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। তবে এই দুর্বল প্রতিপক্ষও ভারতের বিরুদ্ধে ১৫০ রানের ওপর করল শেষ দিকে আবেশ-অর্শদীপদের বল মাঠের বাইরে পাঠিয়ে। দুই ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে গ্রুপ এ-র শীর্ষেই রইল টিম ইন্ডিয়া (Team India)।

আজ টসে জিতে রাহুলদের ব্যাট করতে পাঠায় হংকং (Hong Kong)। অপেক্ষাকৃত কমজোরি বোলিংয়ের বিরুদ্ধে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত এবং কে এল রাহুল শুরুটা ভালোই করলেও, মাত্র ২১ রান করে আউট হয়ে ফিরে যান রোহিত (Rohit Sharma)। এরপর হাল ধরেন বিরাট এবং রাহুল। ৩৯ বলে ৩৬ রান করে আউট হল রাহুল। সূর্যকুমার যাদব নামার পর থেকেই হু হু করে রান তুলতে থাকে এই জুটি। শেষ পর্যন্ত ৪৪ বলে ৫৯ রান করেন কোহলি। মাত্র ২৬ বলে ৬টি ছক্কা এবং ৬টি বাউন্ডারি মেরে ৬৮ রান করেন সূর্যকুমার। ভারতের স্কোর গিয়ে দাঁড়ায় ১৯২/২। হংকংকে জিততে হলে করতে হত ১৯৩ রান।

ভারতের বিশাল স্কোর তাড়া করতে নেমে হংকংয়ের হয়ে একমাত্র প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হন বাবর হায়াৎ (৪১) এবং কিঞ্চিৎ শাহ (৩০)। কিন্তু যে গোটা রান করা দরকার ছিল, তা সম্ভব হয়ে ওঠেনি হংকংয়ের পক্ষে। ভারতের পক্ষে ১টি করে উইকেট পান রবীন্দ্র জাদেজা, আবেশ খান, অর্শদীপ সিংহ এবং ভুবনেশ্বর কুমার। শেষ ওভারে বাকি ছিল ৫৩ রান। সেখানে হংকংয়ের ইনিংস শেষ হয় ১৫২/৫-এ। ৪০ রানের ম্যাচ জিতে যায় ভারত (India)।

TwitterFacebookWhatsAppEmailShare

#Asia Cup 2022, #India vs Hong Kong, #Team India

আরো দেখুন