হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

#EXCLUSIVE জহর সরকারের দলবিরোধী মন্তব্য নিয়ে বিস্ফোরক সৌগত রায়

August 31, 2022 | < 1 min read

২৯ আগস্ট এক বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার দল বিরোধী একাধিক মন্তব্য করেছেন। স্বভাবতই সাংসদের এহেন মন্তব্যে ক্ষুব্ধ দল। কিন্তু জহর সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করেন দলের প্রবীণ সাংসদ সৌগত রায়।

এই প্রসঙ্গে সৌগত রায়ের সঙ্গে যোগাযোগ করেছিল দৃষ্টিভঙ্গি। দৃষ্টিভঙ্গিকে তিনি জানিয়েছেন, জহর সরকারের দল বিরোধী মন্তব্যের পরিপ্রেক্ষিতে তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটির পদক্ষেপ করা উচিত। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, সরাসরি তিনি ওঁকে কিছুই বলেননি। জহর সরকারের সঙ্গে এই বিষয়ে কথা বলতেও তাঁর ইচ্ছা করছে না বলেই জানিয়েছেন সৌগত রায়। এর কারণ হিসেবে প্রবীণ সাংসদ জানিয়েছেন, “এই মন্তব্যের আগে ওঁ কি আমায় বলেছিল?”। দলীয় শৃঙ্খলার প্রসঙ্গে তিনি জানান, ” সব সময় দলের শৃঙ্খলা বজায় রাখা উচিত।” তৃণমূল শৃঙ্খলা বজায় রয়েছে বলেও দৃষ্টিভঙ্গিকে জানিয়েছেন প্রবীণ সাংসদ।

শুনে নিন ঠিক কী বলেছেন সাংসদ সৌগত রায়:

এছাড়াও, স্বার্থপর আখ্যা দিয়ে জহরের বিরুদ্ধে সৌগতর অভিযোগ, জহর সরকার যে স্বার্থপর, তিনি নিজেই তা বুঝিয়ে দিয়েছেন। সেই সঙ্গেই তিনি আরও যোগ করেন, এই ধরণের আমলারা এমনই হন, তাঁরা কেবল উপকারই নেন। জহর সরকারকে সাংসদ পদ এবং সাংসদ পদের সুবাদে পাওয়া সুবিধাগুলি ছাড়ার কথাও বলেন সৌগত।

প্রবীণ সাংসদ সাফ জানান, জহর সরকার কোনদিন তৃণমূলের মিছিলে হাঁটেননি। সৌগত অভিযোগের সুরে বলেন, তাঁকে রাজ্যসভার সাংসদ করেছিল দল, আর তিনি কিনা দলের অন্দরে না বলে প্রকাশ্যেই দলবিরোধী কথা বললেন! এই ঘটনাকে লজ্জাজনক বলছেন সৌগত। জহরের দল বিরোধী মন্তব্য নিয়ে সৌগত আরও বলেন, বাড়ির লোকের কথা শুনে প্রকাশ্যে তিনি যা বলেছেন সেটা খুবই অনৈতিক কাজ। এরপরই জহরকে সাংসদপদ ছেড়ে দেওয়ার নিদান দেন। তাঁর সাফ কথা ভাল না লাগলে সাংসদ পদ ছেড়ে দিন, তাহলেও পেনশন পাবেন। একই সঙ্গে বলেন, এখন যে দুই লাখ টাকা বেতন এবং যাতায়াতের খরচ পান সেই সুযোগ-সুবিধাগুলো ত্যাগ করুন। ​সেই সঙ্গে জহরের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে ব্যবস্থা নেওয়া উচিত বলেই মনে করছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Saugata Roy, #politics, #Jahar Sircar

আরো দেখুন