দেশ বিভাগে ফিরে যান

আমেরিকায় পাড়ি দিচ্ছে সংসদীয় দল, একমাত্র মহিলা সদস্য তৃণমূলের মৌসম

September 4, 2022 | < 1 min read

সাত সদস্যের সংসদীয় দল আমেরিকা সফরে যাচ্ছেন। এই সংসদীয় দলে রয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নুর। তিনিই এই দলের একমাত্র মহিলা সাংসদ। আগামী ১১ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত তাঁরা আমেরিকায় থাকবেন। এই সফরকালে মূলত তাঁরা ওয়াশিংটন ডিসি এবং সিলিকন ভ্যালি পরিদর্শন এবং গুরুত্বপূর্ণ আলোচনাসভায় অংশগ্রহণ করবেন। প্রযুক্তির সাহায্যে কীভাবে ভুল তথ্য ছড়ানো বন্ধ করা যায়, তা নিয়ে আমেরিকায় আলোচনা হবে এই প্রতিনিধি দলের, এরকমই জানা গিয়েছে। দেশের রাজনীতিতে FAKE NEWS নিয়ে বিরোধীদের অভিযোগ অনেকদিন ধরেই, তাই এই সফর বেশ গুরুত্বপূর্ণ।

‘ইনস্টিটিউট অফ রিপ্রেজেন্টেটিভ গভর্নমেন্ট’ (IRG) এবং ‘ন্যাশনাল ডেমক্র্যাটিক ইনস্টিটিউট’ (NDI) নামক দুটি অলাভজনক, স্বশাসিত সংস্থা এই সফরের আয়োজন করছে।

ইনস্টিটিউট ফর রিপ্রেজেন্টেটিভ গভর্নমেন্ট (IRG) 1988 সালে মার্কিন কংগ্রেসের প্রাক্তন সদস্যদের দ্বারা গঠিত একটি স্বাধীন, দ্বিদলীয়, অলাভজনক সংস্থা। যারা উন্নয়নশীল বা নব-প্রতিষ্ঠিত গণতন্ত্রিত দেশের সংসদ সদস্যদের জন্য উচ্চ স্তরের, পেশাদার মত বিনিময়ের নানা ধরনের কর্মসূচি গ্রহণ করে।

সংসদীয়প্রতিনিধিরা মার্কিন কংগ্রেসের বর্তমান ও প্রাক্তন সদস্য এবং মার্কিন কংগ্রেসের স্টাফ, মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, নাগরিক সমাজ, মিডিয়া, সোশ্যাল মিডিয়া, পাশাপাশি স্থানীয় সরকারের প্রতিনিধিদের সাথে দেখা করবেন। সংসদীয় দলে মৌসম ছাড়া বাকি সদস্যরা হলেন, কুলদীপ রাই শর্মা, তেজস্বী সূর্যনারায়ণ লাকিয়া, ইন্দ্র হং সুব্বা, সসমিত পাত্র, রামমোহন নাইডু কিনজারাপ্পু, ইমতিয়াজ জলিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #america, #politics, #Mausam Noor

আরো দেখুন