রাজ্য বিভাগে ফিরে যান

সিপিআই-র রাজ্য সম্মেলনে তীব্র বাদানুবাদ, হাতাহাতি!

September 5, 2022 | < 1 min read

সিপিআই-এর রাজ্য সম্মেলনে তীব্র বাদানুবাদ থেকে কার্যত হাতাহাতির পরিস্থিতি! যেখানে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক ডি রাজা।

সিপিআই (CPI) সূত্রে খবর, ডি রাজার উপস্থিতিতে শ্রীকুমার মুখার্জি, প্রবীর দেব, মধুছন্দা দেবরা সরব ছিলেন ভোটের দাবিতে। কারণ, রাজ্য সম্পাদক হিসেবে স্বপন ব্যানার্জীকে মানতে তাঁরা একেবারেই নারাজ। এই বিষয়ে উত্তপ্ত বাদানুবাদ হয় রাজ্য সম্মেলন।

অভিযোগ প্রথম দিক থেকেই বিরোধী প্যানেলকে প্রেসিডিয়ামে রাখা হয়নি বলে অভিযোগ। অন্যদিকে স্বপন ব্যানার্জীর নেতৃত্বে ৮১ জনের বিরুদ্ধে পাল্টা প্যানেল দেন শ্রীকুমার মুখার্জি। তিনি গোপন ভোটের দাবিও জানান। কিন্তু ডি রাজা সোজাসুজি জানিয়ে দেন, দলের এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে গোপন ব্যালটে ভোট হলে ভুল বার্তা যাবে।

সিপিআই সূত্রে খবর, স্বপন ব্যানার্জী বলেন কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্ত মানতে না পারলে বেরিয়ে যান। শ্রীকুমার মুখার্জি সংবাদমাধ্যমে বলেন, কমিউনিস্ট পার্টিতে অভিমানের কোনও জায়গা নেই। তিনি আরও বলেন, ‘আমি চেয়েছিলাম সংবিধানটা মেনে চলা হোক। সেন্ট্রাল লিডারদের সামনে যা হয়েছে সেটা কতটা ঠিক তা নিয়ে প্রশ্ন থাকবে। তবে কমিউনিস্ট পার্টিতে ছিলাম, আছি, থাকবো। অনেকে ভোট চেয়েছিলেন সেটা হয়নি’। পুনর্নিবাচিত সিপিআই’র রাজ্য সম্পাদক স্বপন ব্যানার্জী জানান, ‘উনি কি বলছেন জানি না। দলের মধ্যে মতবিরোধ থাকে। তবে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলাও সংবিধানবিরোধী’।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #cpi, #state conference, #D. Raja

আরো দেখুন