আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

কানাডায় ভয়াবহ ছুরি হামলা, মৃত কমপক্ষে ১০ জন

September 5, 2022 | < 1 min read

৪ সেপ্টেম্বর রবিবার কানাডার দুই জায়গায় হঠাৎই হামলা চালান দুই যুবক। জানা যাচ্ছে, এই হামলায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। জেমস স্মিথ ক্রি নেশান ও সাচকাচুয়ানের ওয়েল্ডনের কাছে এই হামলা হয়েছে। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার রোনডা ব্ল্যাকমোর জানিয়েছেন ছুরি হামলায় (knife attack) অনেকেই আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কানাডা (Canada) পুলিশ ইতিমধ্যেই দুই হামলাকারীকে চিহ্নিত করে ফেলেছে। দুই হামলাকারী হলেন ৩০ বছর বয়সী ডেমিয়েন ও বছর ৩১-এর মাইলস স্যান্ডারসন। কানাডা পুলিশ সূত্রে জানা গিয়েছে, হামলা চালানোর পর অভিযুক্তরা কালো রঙের গাড়িতে করে পালিয়ে যান। অভিযুক্ত দুই যুবকের সন্ধান পেতে ইতিমধ্যেই তল্লাশি শুরু করেছে পুলিশ। সীমান্তবর্তী এলাকাগুলিতে প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়েছে। অন্যতম এক হামলাস্থল জেমস স্মিথ ক্রি নেশনে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে, সেখানে প্রায় আড়াই হাজার মানুষে বসবাস। কানাডা প্রশাসনের পক্ষ থেকে আরেক জায়গা, সাচকাচুয়ানের লোকদের নিরাপদ স্থানে থাকার আবেদন করা হয়েছে।​

এই ঘটনার নিন্দায় সরব হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তাঁর মতে, এই হামলা ভয়ঙ্কর ও দুর্ভাগ্যজনক। হামলায় মৃতদের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন কানাডার প্রধানমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Canada, #knife Attack

আরো দেখুন