দেশ বিভাগে ফিরে যান

কেন তাৎপর্যহীন দিনে নেতাজির মূর্তি উন্মোচন? অনুষ্ঠান বয়কট পরিবারের

September 6, 2022 | < 1 min read

আগামী বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, নেতাজি সুভাষচন্দ্র বসুর গ্রানাইট পূর্ণাবয়ব মূর্তি বসছে নয়াদিল্লির ইন্ডিয়া গেটে । সেদিন সন্ধ্যাবেলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই মূর্তির আবরণ উন্মোচন করবেন। সেই সঙ্গে উদ্বোধন হবে ৪৭৭ কোটি টাকা খরচ করে ইন্ডিয়া গেট সংলগ্ন সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউয়ের অংশের। প্রায় ২০ মাস বন্ধ থাকার পর ৯ সেপ্টেম্বর থেকে সর্বসাধারণের খুলে দেওয়া হবে ওই অংশ। এই অনুষ্ঠানে আমন্ত্রণ পাওয়ার পর সুভাষচন্দ্র বসুর পরিবারের একাংশ প্রশ্নই তুলেছে এই কর্মসূচিতে নেতাজি মূর্তির উন্মোচন কেন?

এই অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নিয়েও বিতর্ক শুরু হয়েছে। প্রধানমন্ত্রী বা কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী নন, এই আমন্ত্রণ গিয়েছে সংস্কৃতি মন্ত্রকের যুগ্মসচিবের পক্ষ থেকে, যাকে দায়সারা মনে করেছেন নেতাজি পরিবারের সদস্যরা। তাই আমন্ত্রণ পেলেও এই অনুষ্ঠান বয়কট করছেন তাঁরা।জার্মানি থেকে অনিতা পাফ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তিনি বুঝতে পারছেন না, ৮ সেপ্টেম্বরের সঙ্গে নেতাজির কী সম্পর্ক?

৮ সেপ্টেম্বর মূর্তি উদ্বোধন করার প্রতিবাদ জানিয়ে বসু পরিবারের অন্যতম সদস্য তথা নেতাজির দৌহিত্র চন্দ্রকুমার বসু প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। তিনি এবং তাঁর পরিবারের সদস্যরা প্রতিবাদ জানাতে ঐদিন অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি আসছেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Controversies, #Netaji Statue, #bose family, #Netaji Subhas Chandra Bose, #modi govt

আরো দেখুন