রাজ্য বিভাগে ফিরে যান

এবার পুজোর কেনাকাটা আরও সহজ, শপিং স্পেশাল বাস চালাচ্ছে রাজ্য

September 6, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: OutLook India

দুয়ারে দুর্গাপুজো, বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আগে হাতে গোনা কদিন বাকি। পুরোদমে চলছে পুজোর মার্কেটিং। সেই শপিংকে আরও সহজতর শহর ও শহরতলির মানুষের জন্যে এবার অভিনব এক উদ্যোগ নিল রাজ্যের পরিবহণ দপ্তর। চালু হচ্ছে শপিং স্পেশাল বাস।

আপনাকে শপিং জোনে পৌঁছে দেবে এই বাস। তবে কেবল কেনাকাটার দোকানে পৌঁছে দেওয়াই নয়, ক্রেতার বাড়ি ফেরাও নিশ্চিত করবে বিশেষ শপিং স্পেশাল বাস। আগামী ৪ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রতি শনি ও রবিবার এবং সরকারি ছুটির দিনে এই বাস চালাবে পরিবহণ দপ্তর। ওই দিনগুলিতে বেলা ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত নন-এসি স্পেশাল বাস ডানলপ ও হাওড়া স্টেশন থেকে এসপ্ল্যানেড, বারাকপুর কোর্ট থেকে শ্যামবাজার এবং হাওড়া, পর্ণশ্রী, বেহালা চৌরাস্তা থেকে গড়িয়াহাট রুটে চলবে। এমনই জানিয়েছেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। খবর পাওয়া গিয়েছে, এসপ্ল্যানেড, শ্যামবাজার এবং গড়িয়াহাট, তিনটি শপিং জোনে চালানো হবে এই বিশেষ পরিষেবা।

যাত্রীদের নিয়ে শপিং জোনে পৌঁছে দেওয়ার পরে, এই বিশেষ বাসগুলি আশপাশেই পার্কিং করা থাকবে। বেশ কিছু সময় পর আবার সেগুলি ফিরে যাবে। এই গোটা ব্যবস্থা পরিচালনার দায়িত্বে থাকবে ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন। স্পেশাল বাসের ক্ষেত্রে ভাড়া অপরিবর্তিত থাকছে। সরকারি নন-এসি বাসের ভাড়াতেই যাত্রীরা এই স্পেশাল বাসে সফর করতে পারবেন। সপ্তাহান্তে ২০টি করে ‘শপিং স্পেশাল’ ট্রিপ চালানো হবে। পরিবহণ মন্ত্রী জানিয়েছেন, পুজো পরিক্রমার স্পেশাল বাস পরিষেবার কথাও শীঘ্রই ঘোষণা করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Festive season, #Shopping, #durga pujo 2022, #shopping special bus, #West Bengal

আরো দেখুন