কলকাতা বিভাগে ফিরে যান

নবান্ন অভিযানে বিজেপি কর্মীদের গুন্ডামিতে গুরুতর আহত বহু পুলিশ কর্মী

September 14, 2022 | 2 min read

১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানে (bjp nabanna abhijan) বহু পুলিশ কর্মী গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে রয়েছেন মধ্য কলকাতার অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়। বর্তমানে তিনি এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। পুলিশ-বিজেপি খণ্ডযুদ্ধ বাঁধে, পুলিশকে লক্ষ্য করে বিজেপি কর্মীদের লাগাতার ইট বৃষ্টির ছবি ধরা পড়েছে সংবাদমাধ্যমে। বাঁশ, লাঠি ইত্যাদি দিয়ে পুলিশকে আক্রমণ করেছিল বিজেপি (BJP) কর্মীরা। বিজেপি কর্মীদের হাতে প্রচুর সংখ্যক পুলিশ আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে আছেন মধ্য কলকাতার অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎচট্টোপাধ্যায়, জোড়াবাগান থানার অতিরিক্ত ওসি সরফরাজ আহমেদ।

মহাত্মা গান্ধী রোড ও সেন্ট্রাল অ্যাভিনিউয়ে ওই দুই জনকে ঘিরে ধরে লাঠি ও বাঁশ দিয়ে গণধোলাই দেওয়ার অভিযোগ উঠছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। বারো-তেরো জন বিজেপি কর্মী প্রথমে মহাত্মা গান্ধী রোড ও রবীন্দ্র সরণির সংযোগস্থলে কলকাতা পুলিশের পিসিআর গাড়িতে ভাঙচুর করে। পুলিশকর্মীরা দূরে সরে যেতেই গাড়িতে আগুন লাগিয়ে দেয় তিনজন বিজেপি কর্মী। সেন্ট্রাল অ্যাভিনিউয়ে একটি পুলিশ কিয়স্কও ভাঙা হয়।

কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে খবর মিলেছে, লালবাজারের সামনে ১৪৪ ধারা ভাঙার অভিযোগে হেয়ার স্ট্রিট থানা, পুলিশের উপর ইট দিয়ে হামলা চালানোর অভিযোগে বউবাজার থানা, পুলিশের গাড়ি ভাঙচুর, ওসিকে মারধর ও অগ্নিসংযোগের অভিযোগে বড়বাজার থানা, অতিরিক্ত ওসিকে মারধরের অভিযোগে জোড়াসাঁকো থানা, হাওড়া ব্রিজের কাছে গোলামালের অভিযোগে উত্তর বন্দর থানা অভিযোগ দায়ের করেছে। তদন্ত আরম্ভ হয়েছে। মারধর ও গাড়িতে আগুন লাগানোর ঘটনায় সিসিটিভি ও নানা মাধ্যমের ভিডিও ফুটেজ দেখে গতকাল রাতেই বেলেঘাটা ও শিয়ালদহ স্টেশন থেকে ৪ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজই ধৃতদের আদালতে পেশ করা হবে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, পুলিশকে মারধর ও সরকারি সম্পত্তি নষ্টের ঘটনায় সমস্ত অভিযুক্তকে গ্রেপ্তার করা হবে।

উল্লেখ্য, বিজেপির এই ধ্বংসাত্মক অভিযানের নিন্দা সরব হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গতকালই টুইটে তিনি বিজেপিকে প্রত্যাখ্যানের ডাক দিয়েছিলেন।​ শোনা যাচ্ছে, আহত দেবজিৎ চট্টোপাধ্যায়কে দেখতে বুধবার বিকেলে এসএসকেএম হাসপাতালে যেতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।​

TwitterFacebookWhatsAppEmailShare

#Abhijit Banerjee, #Kolkata Police, #bjp, #nabanna abhijan

আরো দেখুন