রাজ্য বিভাগে ফিরে যান

পুজোর আগে বন্ধ মঙ্গলাহাট, বিজেপির অভিযানে শুধু বড়বাজারেই ক্ষতি ৫০০ কোটি

September 14, 2022 | < 1 min read

বঙ্গবিজেপির নবান্ন অভিযানে (BJP Nabanna Abhijan) পুজোর আগে বন্ধ ছিল মঙ্গলাহাট। শুধু বহু মানুষের রুটিরুজিতে টানই পড়লো না, বিপুল অঙ্কের যে ব্যবসায়িক ক্ষতি হল, তার খেসারত কে দেবে, সেই প্রশ্নই উঠলো বড়বাজারে। মঙ্গলবার হাওড়া ব্রিজ বন্ধ থাকায় বড়বাজার (bara bazar) এলাকা কার্যত অচল হয়ে যায়। এর ফলে পণ্য আনা-নেওয়া সম্ভব হয়নি, মেলেনি ক্রেতাও। ব্যবসায়ীদের এর ফলে বিপুল অঙ্কের ক্ষতির মুখে পড়তে হয়েছে। বড়বাজারের গোটা চত্বর জুড়ে প্রতিদিন অন্তত ৫০০ কোটি টাকার ব্যবসা হয়। মঙ্গলবার তা ছিল বন্ধ। এদিন ব্যবসাবানিজ্য হয়নি পোস্তা বাজারেও। শুধু এখানেই অন্তত ১০০ কোটি টাকার লেনদেন বন্ধ ছিল।

পুজোর আগে হাওড়ার মঙ্গলাহাট (Mongolahat) অতি অল্প সময়ের জন্য খুললেও, তাতে কেনাবেচার হার ছিল অন্যান্য মঙ্গলবারের তুলনায় অনেক কম। অন্তত ২৫ কোটি টাকার ব্যবসায়িক ক্ষতি হয়েছে এদিন। পুজোর আগের চারটি মঙ্গলবার এখানকার ব্যবসায়ীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তার মধ্যে একটি মঙ্গলবার কার্যত বন্ধই হয়ে গেল।

বড়বাজার এলাকায় মঙ্গলবার তেমন ব্যবসায়িক ব্যস্ততা ছিল না। চেনা ভিড় চোখে পড়েনি মহাত্মা গান্ধী রোডের দু’ধার থেকে শুরু করে কাটরাগুলিতে দোকানে। কোথাও কোথাও অশান্ত এড়াতে অর্ধেকটা নামিয়ে রাখা হয়েছিল দোকানের ঝাঁপ। পাইকারি বাজারে লেনদেন প্রায় হয়নি। উৎসবের মরশুমে ধাক্কা খেয়েছে পুজোর বাজার। এদিন ধর্মতলা, হাতিবাগান বা গড়িয়াহাট চত্বরেও অন্যদিনের মতো বিক্রিবাটা হয়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bara Bazar, #Mongolahat, #bjp, #nabanna abhijan

আরো দেখুন