রাজ্য বিভাগে ফিরে যান

নিশীথ-পরিচিতই জ্বালিয়েছে পুলিশের গাড়ি? দায় কে নেবে, তৃণমূলের প্রশ্ন শাহকে

September 15, 2022 | < 1 min read

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানে (nabanna abhijan) উত্তর কলকাতার রবীন্দ্র সরণিতে একটি পুলিশের গাড়ি জ্বালিয়ে দেয় দুষ্কৃতীরা , শাসক দলের থেকে আগেই অভিযোগ উঠেছিল যে ওই দুষ্কৃতীরা বিজেপির কর্মী-সমর্থক। ঘটনাটি ঘটে টিভি ক্যামেরার সামনে, সুতরাং সেই ভিডিও ফুটেজ দেখে বিজেপিকেই (BJP)দায়ী করছিলেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এই ঘটনার একটু ভিডিও প্রকাশ করে বিজেপির এরাজ্যের সহ পর্যবেক্ষক অমিত মালব্য চেষ্টা করেন তৃণমূলের ওপরেই দশ চাপাবার। কিন্তু সংবাদমাধ্যমের থেকেই ভুল নানা ফুটেজ দেখিয়ে ভুল প্রমাণ করা হয় তাঁকে।

এরপর বুধবার ওই ভিডিও ফুটেজে দেখানো এক ব্যক্তির সঙ্গে স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকের একটি ছবি প্রকাশ করেছে তৃণমূল (TMC)। এই ছবির সত্যতা যদিও যাচাই করেনি দৃষ্টিভঙ্গী। এই ছবির সূত্রে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) বিঁধে তৃণমূল প্রশ্ন তুলেছে, এর পর কাকে দোষ দেওয়া হবে?

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিকে কেন্দ্র করে মঙ্গলবার কলকাতা এবং হাওড়ার বিস্তীর্ণ এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। পুলিশকে লক্ষ্য করে ব্যাপক পাথর ছোড়াছুড়ি করে। পুলিশ জল কামান এবং টিয়ার গ্যাসের সাহায্য নিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে। পাথরের আঘাতে আহত বহু হন পুলিশকর্মী , হাত ভেঙে গেছে কলকাতা পুলিশের একজন এসির।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #bjp, #tmc, #nabanna abhijan, #Nishith Pramanik

আরো দেখুন