দেশ বিভাগে ফিরে যান

চিতা নিয়েও মিথ্যের বেসাতি! মোদীর ভুয়ো দাবির পর্দা ফাঁস

September 18, 2022 | < 1 min read

নিজের জন্মদিন উপলক্ষ্যে নামিবিয়া থেকে আনা ৮টি চিতাকে মধ্যপ্রদেশের জঙ্গলে ছেড়ে দিয়েছিলেন মোদী। ছাড়ার পরেই তিনি দাবি করেছিলেন, এতদিন ভারতে চিতাদের পুনর্বাসনের কোনও চেষ্টাই নাকি করা হয়নি। কার্যত নাম না করেই কংগ্রেসকে আক্রমণ করেছিলেন মোদী। এরপরেই চিতা নিয়ে তরজায় জড়ায় হাত ও পদ্ম শিবির। শেষমেষ মোদীর মিথ্যাচারের পর্দা ফাঁস হল। মোদীকে মিথ্যাবাদী বলে আক্রমণ শানালো তারা।

দেশে চিতা ফেরাতে অনেক আগে থেকেই পদক্ষেপ করেছিল কংগ্রেস শাসিত ভারত সরকার। প্রসঙ্গত, কেন্দ্রের পক্ষ থেকে ১৯৫২ সালে ভারতে চিতাকে বিলুপ্ত বলে ঘোষণা করা হয়েছিল। সেই ঘটনা উল্লেখ করে জন্মদিনের দিন মোদী চিতা ছেড়ে দাবি করেন, এত বছরেও কেউ নাকি চিতার পুনর্বাসনের জন্য কোনরকম চেষ্টা করেনি। সেই সঙ্গে মোদী আরও দাবি করেন, এ বছর স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষ্যে চিতাদের ফিরিয়ে এনে নতুন শক্তি প্রদর্শন করল ভারত। স্পষ্টত মোদীর নিশানায় ছিল কংগ্রেস। রবিবার সকালে উত্তর দিল কংগ্রেস, কংগ্রেস নেতা জয়রাম রমেশ টুইট করে মোদীকে মিথ্যা আখ্যা দিলেন।

একটি চিঠিও টুইটার হ্যান্ডেলে পোস্ট করেন তিনি। মোদীকে মিথ্যাবাদী বলে দাবি করেন জয়রাম বলেন ভারত জোড়ো যাত্রায় ব্যস্ত থাকার কারণে তিনি চিঠিটা দেখাতে পারেননি। কংগ্রেস নেতার দাবি, ওই চিঠি থেকেই চিতা পুনর্বাসনের চেষ্টা শুরু হয়েছিল। চিঠিটি তাঁর নিজের লেখা। তদানিন্তন সময় দিল্লিতে ইউপিএ-২ সরকার চালাচ্ছে। ওই চিঠিতে দেশের এক বন্যপ্রাণ ট্রাস্টকে চিতার পুনর্বাসনের জন্যে রূপরেখা তৈরির নির্দেশ দিয়েছিলেন জয়রাম রমেশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#False claims, #Narendra Modi, #fake, #Cheetah, #Project cheetah

আরো দেখুন