দেশ বিভাগে ফিরে যান

যোগীরাজ্যে ফের দলিত নাবালিকাকে গণধর্ষণের পর খুন, সরব বিরোধীরা

September 19, 2022 | < 1 min read

ফের মুখ পুড়ল যোগী সরকারের। দিন তিনেক আগেই দুই দলিত নাবালিকার ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তপ্ত হয়েছিল উত্তরপ্রদেশ। এবার এক দলিত নাবালিকাকে গণধর্ষণের পর তাকে পুড়িয়ে মারার ঘটনা সামনে এল।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, পিলভিট জেলায় চলতি মাসের শুরুতে এই ধর্ষণ ও খুনের ঘটনাটি ঘটে। তা প্রকাশ্যে এসেছে সম্প্রতি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কুনওয়ারপুর গ্রামে দুই ব্যক্তি ওই নাবালিকাকে ধর্ষণ করে। এরপর নাবালিকার গায়ে ডিজেল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। গুরুতর জখম অবস্থায় ওই নাবালিকাকে লখনৌয়ের (Lucknow)  একটি হাসপাতালে ভরতি করা হয়েছিল। ১২দিন লড়াই করার পর তার মৃত্যু হয়। অভিযুক্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে নাবালিকার দেহ ময়নাতদন্ত করে পরিবারের হাতে তুলে দেয় পুলিশ।

গত বৃহস্পতিবার যোগী আদিত্যনাথের  (Yogi Adityanath) রাজ্যে প্রকাশ্যে এসেছিল দুই দলিত নাবালিকাকে ধর্ষণ ও খুনের ঘটনা। একের পর এক দলিত ও নারী নির্যাতন নিয়ে যোগী সরকারের বিরুদ্ধে সরব হয়েছে সমাজবাদী পার্টি, কংগ্রেস, তৃণমূল কংগ্রেসের মতো বিরোধী রাজনৈতিক দলগুলি। তৃণমূল কংগ্রেস যোগী সরকারের কড়া সমালোচনা করে টুইটারে লিখেছিল, ‘‘যোগী আদিত্যনাথের নজরদারিতে উত্তরপ্রদেশ অপরাধের রাজধানীতে পরিণত হচ্ছে। প্রশাসন এবং পুলিশের নীরবতা জনগণকে এই জঙ্গলরাজের বিরুদ্ধে লড়াই করতে বাধ্য করেছে।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Rape, #Uttar Pradesh, #Dalit, #Lucknow

আরো দেখুন