রাজ্য বিভাগে ফিরে যান

পরিবহণ কর্মীদের ধর্মঘট উঠে গেল, পুজোর আগেই স্বাভাবিক হয়ে যাবে বাস পরিষেবা

September 27, 2022 | < 1 min read

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানালেন, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (এসবিএসটিসি)-র অস্থায়ী কর্মীদের ধর্মঘট উঠে গেল।


গত বুধবার থেকে স্থায়ীকরণ, মাসে ২৬ দিনের কাজ নিশ্চিত করা, কাজ অনুযায়ী বেতন-সহ বিভিন্ন দাবিতে আন্দোলনে নেমেছেন এসবিএসটিসির চুক্তিভিত্তিক কর্মীরা। তাঁদের বক্তব্য, ২০১৩ সাল থেকে যে সব অস্থায়ী চালক বাস চালাচ্ছেন, তাঁদের স্থায়ী করা হোক এবং স্থায়ী কর্মচারীদের মতোই ছুটি ও অন্য সুযোগ-সুবিধা দেওয়া হোক। এই দাবিতেই হাওড়া, হলদিয়া, মেদিনীপুর, সিউড়ি, রামপুরহাট, বাঁকুড়া,বর্ধমান, দুর্গাপুর-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় ধর্মঘট চলছে। অস্থায়ী চালকদের দাবি, উচ্চতর কর্তৃপক্ষকে একাধিক বার এ বিষয়ে জানানো হলেও কোনও সুরাহা হয়নি।


মঙ্গলবার পুলিশ দিঘা ডিপোতে আন্দোলনকারীদের হঠিয়ে দেয়। আর সন্ধ্যায় উঠে যায় যাবতীয় বিক্ষোভ। সোমবারই পরিবহণ মন্ত্রী তাঁদের যাবতীয় দাবি খতিয়ে দেখার আশ্বাস দিলেও ধর্মঘট ওঠেনি। কিন্তু মঙ্গলবার সেই জট খুলে গেল। মন্ত্রী জানিয়েছেন, পরিবহণ দপ্তরের আশ্বাসে উঠে যাচ্ছে অস্থায়ী পরিবহণ কর্মীদের ধর্মঘট। আগামী দু-এক দিনের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে রাজ্যের বাস পরিষেবা।

TwitterFacebookWhatsAppEmailShare

#transport, #SBSTC, #Bus strike, #buses, #Snehasis Chakraborty, #West Bengal

আরো দেখুন