রাজ্য বিভাগে ফিরে যান

পুজোয় স্বস্তি জেলার মানুষদের, কর্মী ধর্মঘট ওঠায় রাস্তায় ফের নামল ৪০০ সরকারি বাস

September 29, 2022 | < 1 min read

অস্থায়ী পরিবহণ কর্মীদের ধর্মঘটের জেরে গত প্রায় এক সপ্তাহের বেশি সময় ধরে সরকারি বাস পরিষেবা কার্যত বন্ধ হয়ে গিয়েছিল। জেলায় জেলায় মানুষকে চরম ভোগান্তির স্বীকার হতে হয়েছে। তবে শেষ পর্যন্ত পুজোর আগে ধর্মঘট উঠে যাওয়ায় ফের রাস্তায় দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (SBSTC) প্রায় ৪০০টি বাস। ফলে পুজোর আগেই অনেকটা স্বস্তিতে সাধারণ মানুষ থেকে রাজ্য সরকার।

গত মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী (Snehasis Chakraborty) জানিয়েছিলেন, ‘দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (এসবিএসটিসি)-র অস্থায়ী কর্মীদের ধর্মঘট উঠে গেল। আগামী দু-এক দিনের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে রাজ্যের বাস পরিষেবা।’

পরিবহণ দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্য জুড়ে এসবিএসটিসির ২০টি বাস ডিপো ও পাঁচটি টার্মিনাস রয়েছে। এই বাস ডিপো ও টার্মিনাসগুলিতে প্রায় ৮৮০টি বাস রয়েছে। কিন্তু অস্থায়ী পরিবহণ কর্মীদের ধর্মঘট হয়ে যাওয়ায় ডিপো এবং টার্মিনাসে থাকা বাসগুলি অচল হয়ে পড়েছিল। আলোচনা সত্ত্বেও কিছুতেই অস্থায়ী পরিবহণ কর্মীদের আন্দোলন থেকে বিরত করা যাচ্ছিল না। কিন্তু তাঁদের দাবিপূরণের আশ্বাসের পাশাপাশি, পরিবহণ মন্ত্রী তাঁদের সঙ্গে আলোচনায় বসার আশ্বাস দিতেই ফের সচল হতে শুরু করে ডিপো ও টার্মিনাসগুলি। ধর্মঘট উঠে যাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই ৪০০টি বাস বিভিন্ন জেলার রাস্তায় নেমেছে। বৃহস্পতি ও শুক্রবার আরও ১৫০টির বেশি বাস চালানোর বিষয়ে ভাবনা চিন্তা করছে নিগম।

এসবিএসটিসির তরফে জানানো হয়েছে, উৎসবের মরসুমে বিভিন্ন জেলার নানা রকম বাসের চাহিদা থাকে। সেই বিষয়টি বিবেচনা করেই বাস চালানো হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bus, #SBSTC, #Snehasis Chakraborty

আরো দেখুন