খেলা বিভাগে ফিরে যান

দেশের গন্ডি পেরিয়ে এবার সন্তোষ ট্রফির খেলা হবে সৌদি আরবে

October 8, 2022 | < 1 min read

দেশের গন্ডি ছাড়াচ্ছে সন্তোষ ট্রফি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের ফেব্রুয়ারিতে সন্তোষ ট্রফির নকআউট ম্যাচ আয়োজিত হবে সৌদি আরবে। এই সম্ভাবনার কারণ একটি মৌ চুক্তি। যেটা সাক্ষরিত হয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন ও সৌদি আরব ফুটবল ফেডারেশনের মধ্যে। এই চুক্তি সইয়ের পর সদ্য নির্বাচিত এআইএফএফ প্রেসিডেন্ট কল্যাণ চৌবে জানান, সন্তোষ ট্রফির ফাইনাল পর্বের খেলা হতে পারে সৌদিতে।

ফেডারেশনের তরফ থেকে জানান হয়েছে নতুন ফুটবলারদের উদ্বুদ্ধ করতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রতিবছর সন্তোষ ট্রফি থেকে বহু নতুন ফুটবলার উঠে আসে। তবে বিদেশের মাটিতে খেলতে পারলে ভবিষ্যতে ভারতীয় ফুটবলারদের দক্ষতা আরও বেশি উন্নত হবে বলে আশাবাদী ফেডারেশন সভাপতি।
সর্বভারতীয় ফুটবল সংস্থার তরফ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি আরবের কয়েকটি শহরে সন্তোষ ট্রফির নক আউট পর্ব হবে। এর ফলে রাজ্য স্তরের প্লেয়াররা বড় স্বপ্নের দিকে ধাবিত হবে এবং সৌদি আরবে যে ভারতীয়রা থাকেন তাঁরা দেশের এই টুর্নামেন্টের সঙ্গে নিজেদের একাত্ম করতে পারবেন। ফেডারেশন প্রেসিডেন্ট কল্যাণ চৌবে বলেছেন, ”উল্লেখযোগ্য এক পদক্ষেপ। ভারতীয় ফুটবলের জন্য নতুন প্ল্যাটফর্ম তৈরি করাই আমাদের লক্ষ্য।”

ফেডারেশনের এই সিদ্ধান্তের প্রেক্ষিতে এশিয়ান অল-স্টার খ্যাত গোলকিপার অতনু ভট্টাচার্য বলছেন, ”দেশের গণ্ডি অতিক্রম করে আন্তর্জাতিক স্তরে পৌঁছে যাচ্ছে সন্তোষ ট্রফি, এটা নিঃসন্দেহে ভাল সিদ্ধান্ত। সন্তোষ ট্রফির অতীত গরিমা ফেরানোর জন্য যে সচেষ্ট হচ্ছে ফেডারেশন এটা দেখে ভাল লাগছে। খেলোয়াড়রাও উৎসাহ পাবে। ভাল খেলার ইচ্ছা জাগবে তাদের মনে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #AIFF, #Santosh Trophy, #Saudi Arabia, #Kalyan Chaubey, #Tournament

আরো দেখুন