খেলা বিভাগে ফিরে যান

স্বপ্নজয় পর্তুগিজ সুপারস্টারের, ক্লাব ফুটবলে ৭০০ গোলের মাইলস্টোন ছুঁলেন CR7

October 10, 2022 | < 1 min read

রোনাল্ডো মানেই চমক। বিশ্বকাপের আগে ফের শিরোনামে CR7। তাঁর কেরিয়ারের মুকুটে যুক্ত হল নয়া পালক। রবিবার প্রিমিয়ার লিগের (English Premier League) ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম এভার্টন (Manchester United vs Everton) ম্যাচের রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)।

এই ম্যাচে ৭০০ গোলের সুবাদে ছুঁয়ে ফেললেন মাইলস্টোন। স্বপ্ন ছোঁয়ার পর ট্যুইট করেন CR7। তিনি লেখেন, ‘মহান জয়! ঠিক পথে এগনোর আরও একটি দুর্দান্ত পদক্ষেপ।’

এদিন ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন এভার্টন। পিছিয়ে গিয়েছিল ম্যাঞ্চেস্টার। মাঠে নামার মাত্র ১৪ মিনিটের মধ্যে গোল করেন তিনি। ম্যাঞ্চেস্টারের হয়ে দুই দফায় রোনাল্ডোর মোট গোল সংখ্যা ছিল ১৪৪।

রবিবারের এভার্টনের বিরুদ্ধে ২-১ গোলে জিতেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। সেই সঙ্গে পর্তুগিজ মহানায়ক ক্লাব ফুটবলে ৭০০ গোলের মালিক হলেন রোনাল্ডো। তিনি ক্লাব ফুটবলে ৭০০ গোলের রেকর্ড ছুঁলেন ৯৪৪টি ম্যাচ খেলে।

রেড ডেভিলসের হয়ে তাঁর গোলসংখ্যা ১৪৪টি। রিয়াল মাদ্রিদের হয়ে গোলসংখ্যা ৪৫০। জুভেন্টাসের জার্সিতে তাঁর গোলসংখ্যা ১০১টি। আর প্রথম ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে এই পর্তুগিজ সুপারস্টারের গোলসংখ্যা ৫টি।

প্রমাণ করলেন, ফুটবল বিশ্বে দাপুটে শাসকদের মধ্যে CR7 এখনও অন্যতম শ্রেষ্ঠ। প্রসঙ্গত, আন্তর্জাতিক ও ক্লাব মিলিয়ে সর্বোচ্চ তাঁর গোলের সংখ্যা ৮১৭।

TwitterFacebookWhatsAppEmailShare

#Portugal, #goals, #CR 7, #Football, #Cristiano Ronaldo

আরো দেখুন